Viral Video

তুরস্কের ইউসুফ শিশু! অলিম্পিক্সের মঞ্চে আয়নায় দেখে লক্ষ্যভেদ করছেন নয়া ‘লেজেন্ড’, সত্যিটা কী?

বিশেষ চশমা ছাড়াই ১০ মিটার এয়ার পিস্তল মিক্সড ইভেন্টে রুপো জিতে তাক লাগিয়েছেন তুরস্কের শুটার ইউসুফ ডিকেচ। তা নিয়ে বিশ্ব জুড়ে হইচই পড়ে গিয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২৪ ১০:০৬
Share:

(বাঁ দিকে) তাইল্যান্ডের কৌতুকাভিনেতা পংসাক পংসুওয়ান। তুরস্কের শুটার ইউসুফ ডিকেচ (ডান দিকে)। —ফাইল চিত্র ।

বিশেষ চশমা ছাড়াই ১০ মিটার এয়ার পিস্তল মিক্সড ইভেন্টে রুপো জিতে তাক লাগিয়েছেন তুরস্কের শুটার ইউসুফ ডিকেচ। তা নিয়ে বিশ্ব জুড়ে হইচই পড়ে গিয়েছে। তবে তার মধ্যেই এমন আরও এক শুটারের ছবি প্রকাশ্যে এসেছে, যাঁকে দেখে মনে হচ্ছে ইউসুফ তাঁর কাছে শিশু মাত্র।

Advertisement

ওই শুটার চোখে বিশেষ চশমা এবং হেডফোন তো পরেনইনি, বরং অলিম্পিকের মঞ্চে লক্ষ্যবস্তুর দিকে মুখ ঘুরিয়ে আয়নায় দেখে লক্ষ্যভেদের চেষ্টা করছেন তিনি। আর সেই ছবি প্রকাশ্যে আসতেই হইচই সমাজমাধ্যমে। ছবিটি ভাইরাল হতে লেজেন্ডের তকমাও পেয়েছেন ওই শুটার।

যদিও পরে জানা যায়, ভাইরাল হওয়া ছবিটি আসলে ভুয়ো। আয়নায় তাকিয়ে লক্ষ্যভেদের চেষ্টা করার ঘটনা সত্যি হলেও এমন ঘটনা প্যারিস অলিম্পিক্সের মঞ্চে ঘটেনি। ছবিটি আসলে তাইল্যান্ডের গেম শো ‘চিং রোই চিং ল্যান’-এর। এবং যাঁকে শুটিং করতে দেখা যাচ্ছে তাঁর নাম পংসাক পংসুওয়ান। তাইল্যান্ডের জনপ্রিয় কৌতুকাভিনেতা। সেই ছবিকেই ফোটোশপ করে এমন চেহারা দেওয়া হয়েছে, যা দেখে মনে হচ্ছে পংসাক প্যারিস অলিম্পিক্সে কাণ্ডটি ঘটিয়েছেন।

Advertisement

আদতে যে গেম শোতে পংসুক উল্টো দিকে মুখ করে শুটিং করছিলেন, তার একটি ভিডিয়োও প্রকাশ্যে এসেছে। (যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।) তবে ভাইরাল ভিডিয়ো দেখে অনেকই মন্তব্য করেছেন, ‘লেজেন্ড’ কিন্তু এক জনই— তিনি তুরস্কের শুটার ইউসুফ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement