World’s Most Tattooed Man

ট্যাটু করাতে সরিয়ে ফেললেন স্তনবৃন্ত, নাভি! আরও পাগলামি করেছেন যে শিক্ষক

শিক্ষকতা ছাড়াও সিলভিয়ান একজন মডেল এবং অভিনেতা হিসাবেও কাজ করেন। ১০ বছর আগে সারা শরীরে ট্যাটু করার নেশা পেয়ে বসে সিলভিয়ানের।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২৩ ১৮:০২
Share:

ট্যাটু করার নেশায় সিলভিয়ান এমনই বুঁদ হয়ে যান যে, দাঁতের মাড়ি এবং চোখেও ট্যাটু করিয়ে ফেলেছেন। ছবি: সংগৃহীত।

মাথা থেকে পা পর্যন্ত ট্যাটু আর ট্যাটু! দেহে নকশা আঁকতে স্তনবৃন্ত এবং নাভিও সরিয়ে ফেলেছেন তিনি। কথা হচ্ছে সিলভিয়ান এইচ লাইনের। মনে করা হয় ৩৭ বছর বয়সি এই স্কুলশিক্ষক বিশ্বের সবচেয়ে বেশি ট্যাটুধারী মানুষদের মধ্যে অন্যতম।

Advertisement

সারা শরীর ট্যাটু দিয়ে ঢাকতে এখনও পর্যন্ত প্রায় ৬০ লক্ষ টাকা খরচ করে ফেলেছেন সিলভিয়ান। সংবাদমাধ্যম মিররের মতে, ট্যাটু করাতে স্তনবৃন্ত এবং পেটের নাভির গর্তও অস্ত্রোপচার করে বাদ দিয়ে দিয়েছেন সিলভিয়ান।

প্রতিবেদনে অনুযায়ী, শিক্ষকতা ছাড়াও সিলভিয়ান একজন মডেল এবং অভিনেতা হিসাবেও কাজ করেন। ১০ বছর আগে সারা শরীরে ট্যাটু করার নেশা পেয়ে বসে সিলভিয়ানের। একজন ব্যাঙ্ককর্মী এবং এক জন রেস্তরাঁকর্মীকে দেখে সিলভিয়ান ট্যাটু করানোর অনুপ্রেরণা পেয়েছিলেন বলেও তিনি জানিয়েছেন। ট্যাটু করার নেশায় সিলভিয়ান এমনই বুঁদ হয়ে যান যে, দাঁতের মাড়ি এবং চোখেও ট্যাটু করিয়ে ফেলেছেন।

Advertisement

ট্যাটু নিয়ে মানুষের মধ্যে উন্মাদনা আগেও দেখা গিয়েছে। মনে করা হয়, গ্রেগরি পল ম্যাকলারেন নামে এক ব্যক্তি বিশ্বের সবচেয়ে বেশি ট্যাটুধারী মানুষ। তবে বেশি পরিচিত লাকি ডায়মন্ড রিচ নামে। গিনেস বুকেও তাঁর নাম রয়েছে। তাঁর দাবি, ট্যাটু করতে তিনি জীবনের হাজারেরও বেশি ঘণ্টা ব্যয় করেছেন।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement