Wedding Card

‘দয়া করে আসবেন না’! বিয়ের আমন্ত্রণপত্রের বার্তা দেখে তাজ্জব প্রাপকরা

আসলে যে ছাপাখানায় এই আমন্ত্রণপত্র ছাপাতে দেওয়া হয়েছিল, সেখানে ভুল করে ‘না’ শব্দটি পড়েনি। যার জন্য আমন্ত্রণবার্তার অর্থই বদলে গিয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২৩ ১৭:৩০
Share:

কার্ডের ছবি ইতিমধ্যেই নেটমাধ্যমে ভাইরাল হয়েছে। ছবি: ফেসবুক।

ডিজিটাল যুগেও ভারতীয়দের মধ্যে যে কোনও ঘরোয়া অনুষ্ঠানে আমন্ত্রণ জানাতে কার্ডের চল রয়েছে। সে বিয়েই হোক কিংবা অন্নপ্রাশন। কিন্তু কখনও যদি সেই কার্ডে ভুল তথ্য চলে যায়? ঠিক এমনটাই হয়েছে এক বিয়ে বাড়ির অনুষ্ঠানে আমন্ত্রণপত্রে। আমন্ত্রণ না জানিয়ে অনুষ্ঠানের দিন বাড়িতে থাকার বার্তা দেওয়া হল কার্ডে। সেই কার্ডের ছবি ইতিমধ্যেই নেটমাধ্যমে ভাইরাল হয়েছে। যদিও সেই ছবির সত্যতা যাচাই করে দেখেনি আনন্দবাজার অনলাইন।

Advertisement

হিন্দি ভাষায় লেখা ওই আমন্ত্রণপত্রে লেখা, ‘‘ভেজ রাহা হুঁ স্নেহ, নিমন্ত্রণ প্রিয়বর তুঝে বুলানে কো। হে মানস কে রাজহংস তুম ভুল জানা আনে কো।’’ অর্থাৎ, ‘‘আমি এই আমন্ত্রণপত্র ভালবাসার সঙ্গে পাঠাচ্ছি। কিন্তু দয়া করে বিয়েতে আসবেন না।’’

আসলে যে ছাপাখানায় এই আমন্ত্রণপত্র ছাপাতে দেওয়া হয়েছিল, সেখানে ভুল করে ‘না’ শব্দটি পড়েনি। যার জন্য আমন্ত্রণবার্তার অর্থই বদলে গিয়েছে। এর ফলে আমন্ত্রিতদের মধ্যে যথেষ্ট বিভ্রান্তি তৈরি হয়েছিল বলেও সমাজমাধ্যমে উল্লেখ করা হয়েছে। যদিও এই আমন্ত্রণপত্রটি কোথাকার তা এখনও পরিষ্কার হয়নি।

Advertisement

টুইটারের এই পোস্টটিতে প্রায় ৫ হাজার মানুষ লাইক করেছেন। মন্তব্যও করেছেন বহু মানুষ।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement