viral news of liquor

তেলের ট্যাঙ্কার খুলতেই বেরিয়ে এল বোতল বোতল মদ! পুলিশ দেখেই পিঠটান দিলেন চালক

নাগাল্যান্ডের একটি তেলের ট্যাঙ্কারে পুরে পাচার করা হচ্ছিল এই বেআইনি মদ। খবর পেয়ে আবগারি আধিকারিকরা হঠাৎ করেই অভিযান চালান।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২৪ ১৪:২৫
Share:

ছবি: সংগৃহীত।

তেলের ট্যাঙ্কার খুলতেই বেরিয়ে এল বোতল বোতল বিয়ার। যা দেখে অবাক হয়ে গিয়েছেন স্থানীয়রা। বিহারের মুজফফরপুরে আবগারি দফতরের আধিকারিকরা সেই ট্যাঙ্কারটিকে বা়জেয়াপ্ত করে নিয়ে যান থানায়। হিন্দুস্থান পেট্রলিয়ামের একটি ট্যাঙ্কারে করে প্রায় ২০০ বোতল বিয়ার পাচার করা হচ্ছিল বলে জানিয়েছেন আবগারি আধিকারিকরা। নাগাল্যান্ডের একটি তেলের ট্যাঙ্কারে পুরে পাচার করা হচ্ছিল এই বেআইনি মদ। খবর পেয়ে আবগারি আধিকারিকরা হঠাৎ করেই অভিযান চালান।

Advertisement

চোরাচালান আটকাতে প্রস্তুতি নিয়ে রেখেছিলেন তাঁরা। তেলের ট্যাঙ্কার আটকানোর চেষ্টা করা হতেই চালক সেটিকে জাতীয়সড়কের দিকে ঘুরিয়ে নিয়ে পালাবার চেষ্টা করেন বলে আধিকারিকরা জানিয়েছেন। ধাওয়া করার পর চালক ও মদ ব্যবসায়ী ট্যাঙ্কারটি জাতীয় সড়কে রেখে পালিয়ে যায়। ট্যাঙ্কারটি খোলার পর দেখা যায় সেখানে তেলের বদলে রয়েছে বিয়ারের বোতল। বা়জেয়াপ্ত করা মদগুলি অরুণাচলে তৈরি বলে জানা গিয়েছে। বিহারে মদ বিক্রি বন্ধ হওয়ার কারণে নানা উপায়ে সেখানকার মানুষ মদ আমদানি করার চেষ্টা করে। কখনও অ্যাম্বুলেন্সে কখনও ট্যাঙ্কারের মধ্যে গোপন জায়গা তৈরি করে তা পাচার করার চেষ্টা করে চোরাচালানকারীরা। এমন ঘটনাও ঘটেছে যেখানে চোরাকারবারীরা মদের বোতল রাখার জন্য ভিতরে ট্যাঙ্কারের আলাদা প্রকোষ্ঠ তৈরি করেছে।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement