Viral News

কাজের ক্ষতির আশঙ্কা, বিয়ের জন্য কর্মীকে দু’দিন ছুটি দিলেন না বস্‌!

ছুটি নেওয়ার আগে তিনি যেন অফিসের অন্য এক জন কর্মীকে প্রশিক্ষণ দিয়ে যান। তাঁর অবর্তমানে যেন অন্য কর্মী সব কাজ করে দিতে পারেন এমনটাই দাবি করেছিলেন লরেন। কিন্তু তাঁর কথা শোনেননি ওই কর্মী।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২৪ ১১:১২
Share:

—প্রতীকী ছবি।

বিয়ে করবেন বলে বসের কাছে দু’দিনের ছুটির জন্য আবেদন করেছিলেন এক কর্মী। কিন্তু তাঁর ছুটি খারিজ করে দেন ঊর্ধ্বতন কর্তা। ওই কর্মীকে বকাবকিও করেন বস্।

Advertisement

ব্রিটেনের এক সংস্থার সিইও লরেন টিকনার। লরেনের কাছে দু’দিনের জন্য ছুটি চেয়েছিলেন সেই সংস্থার এক কর্মী। বিয়ে করবেন বলে দু’দিনের ছুটি প্রয়োজন ছিল তাঁর। কিন্তু সেই আবেদন খারিজ করে দেন লরেন।

লরেনের দাবি, ওই কর্মী ইতিমধ্যেই আড়াই সপ্তাহের জন্য ছুটি নিয়ে ফেলেছেন। সেই সময় দু’টি গুরুত্বপূর্ণ প্রজেক্টের কাজ চলছিল অফিসে। লরেন তাঁর কর্মীকে নির্দেশ দিয়েছিলেন, ছুটি নেওয়ার আগে তিনি যেন অফিসের অন্য এক জন কর্মীকে প্রশিক্ষণ দিয়ে যান। তাঁর অবর্তমানে যেন অন্য কর্মীরা তাঁর ভাগের সব কাজ করে দিতে পারেন সেটাও নিশ্চিত করতে বলেছিলেন লরেন। কিন্তু তাঁর কথা শোনেননি ওই কর্মী। কাজ নিয়ে সমস্যার মুখে পড়তে হয়েছিল লরেনকে। সেই কারণেই দু’দিনের ছুটি মঞ্জুর করেননি তিনি।

Advertisement

লরেন জানান, তাঁর সংস্থায় যাঁরা কাজ করেন, তাঁরা নিজের ইচ্ছামতো ছুটি নিতে পারেন। নিজের ইচ্ছামতো যেখান থেকে খুশি কাজ করতে পারেন। সংস্থার কড়া নিয়মকানুন নেই। কিন্তু কাজের ক্ষতি হয়ে গেলে তা সহ্য করতে পারেন না লরেন। তাই কর্মীকে শাস্তি দিতেই ছুটির আবেদন খারিজ করেছেন তিনি।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement