Monkey-Dog Fight

চলছিল লড়াই, মোরগের দেখা পেতেই কুকুরের মাথায় হাত বুলিয়ে আদর বাঁদরের

আয়েশ করে কুকুরের পিঠে চেপেও বসল বাঁদরটি। যেন কুকুরটি তাকে পিঠে চড়ানোর অপেক্ষায় এত ক্ষণ দাঁড়িয়েছিল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২০ জুলাই ২০২৪ ১৮:২৩
Share:

কুকুরের পিঠে চেপে বসছে বাঁদর। —ছবি: ভিডিয়ো থেকে নেওয়া।

দু’জনের মধ্যে চলছিল ঝামেলা। বাঁদরের গায়ে এক কামড় বসিয়ে দিয়েছিল সারমেয়। কামড়ের বদলে কামড় দিতে উদ্যত হয়েছিল বাঁদরটিও। কিন্তু মোরগকে দেখে থেমে গেল সে। সঙ্গে সঙ্গে কুকুরের মাথায় হাত বুলিয়ে আদর করে দিল সে। শুধু সেখানেই থেমে থাকেনি বাঁদরটি। আয়েশ করে কুকুরের পিঠে চেপেও বসল সে।

Advertisement

যেন কুকুরটি তাকে পিঠে চড়ানোর অপেক্ষায় এত ক্ষণ দাঁড়িয়েছিল। পিঠে চেপে বসলেই যেন বাঁদরটিকে নিয়ে কোথাও ঘুরতে যাবে সে। এমনই একটি ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমের পাতায় (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)

ভিডিয়োয় দেখা যায়, ক্যামেরার দিকে মুখ করে দাঁড়িয়ে রয়েছে একটি কুকুর। কুকুরের মাথায় হাত বুলিয়ে তার পিঠের উপর চেপে বসে একটি বাঁদর। পুরো ঘটনায় কুকুর এবং বাঁদরের পাশে দাঁড়িয়েছিল একটি মোরগও। ভিডিয়োটি সমাজমাধ্যমে দেখার নেটাগরিকদের একাংশের মন্তব্য, ‘‘মোরগটি যে ভাবে দাঁড়িয়ে রয়েছে, দেখে মনে হচ্ছে যে সে রেফারি।’’

Advertisement

পরে আরও একটি ভিডিয়োয় দেখা যায়, কুকুরের পিঠে চড়ে ঘুরতে বেরিয়েছে বাঁদরটি। হঠাৎ কুকুরের পিঠ থেকে নেমে কুকুরের লেজ টেনে ধরে সে। দু’জনের মধ্যে আবার মারপিট শুরু হয়। আবার শুরু হয় কামড়াকামড়ি। তখন অবশ্য তাদের ঝগড়া থামানোর জন্য মোরগটি ছিল না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement