Bizzare

উলটপুরাণ! সাপুড়েকে কামড়াতে গিয়ে মারা গেল ৫ ফুট লম্বা শঙ্খচূড়, বেঁচে ফিরলেন তরুণ

শঙ্খচূড়টিকে ধরবেন বলে তার দিকে হাত বাড়িয়েছিলেন চন্দ্রকুমার। সাপটিকে দু’হাত দিয়ে ধরেও ফেলেছিলেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২৪ ১৩:২৭
Share:

শঙ্খচূড়। —ফাইল চিত্র।

শঙ্খচূড়ের সামান্য বিষই যেখানে মৃত্যু ডেকে আনে, সেখানে কামড় দিতে গিয়ে মারা গেল শঙ্খচূড়ই! মধ্যপ্রদেশের সাগর এলাকায় এই ঘটনাটি ঘটেছে। সাপুড়েকে কামড়াতে গিয়ে নিজেই মারা গিয়েছে শঙ্খচূড়। সাপের কামড়ে মৃত্যু হতে পারে ভেবে সঙ্গে সঙ্গে সেই সাপুড়েকে স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়। চিকিৎসার পর সম্পূর্ণ সুস্থ হয়ে যান সাপুড়ে। কিন্তু মারা যায় শঙ্খচূড়। তরুণ সাপুড়ের নাম চন্দ্রকুমার আহিরওয়াড়।

Advertisement

স্থানীয় সংবাদ সংস্থা সূত্রে খবর, ১৮ জুলাই রাস্তার ধারে একটি শঙ্খচূড় দেখতে পান চন্দ্রকুমার। শঙ্খচূড়টি পাঁচ ফুট লম্বা ছিল বলে জানান তিনি। শঙ্খচূড়টিকে ধরবেন বলে তার দিকে হাত বাড়িয়েছিলেন চন্দ্রকুমার। সাপটিকে দু’হাত দিয়ে ধরেও ফেলেছিলেন তিনি। চন্দ্রকুমারের দাবি, সাপটি দু’বার ফণা তুলে তাঁর দুই হাতের বুড়ো আঙুলে কামড়ে দিয়েছিল। দেরি না করে শঙ্খচূড়টিকে একটি প্লাস্টিকের বাক্সের ভিতর ভরে ফেলেছিলেন চন্দ্রকুমার।

কিন্তু পর মুহূর্তেই তিনি অসুস্থ বোধ করতে শুরু করেন। চন্দ্রকুমারের পরিবারের সদস্যেরা তাঁকে স্থানীয় হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসা চলার পর সুস্থ হয়ে ওঠেন চন্দ্রকুমার। তবে শঙ্খচূড়টির মৃত্যু হয়। জানা যায়, শঙ্খচূড়টি যে বাক্সে বন্দি ছিল, সেটি সম্পূর্ণ বায়ু নিরোধক ছিল। শ্বাস নেওয়ার জন্য কোনও জায়গা ছিল না। অক্সিজেনের অভাবেই মারা যায় শঙ্খচূড়টি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement