Bizarre

তরুণীর মাথায় উকুন! যাত্রীদের ‘নিরাপত্তা’র কথা ভেবে জরুরি অবতরণ করলেন বিমানচালক

১২ ঘণ্টা পর আবার বিমানটি রওনা দেবে বলে যাত্রীদের বিশ্রামের জন্য একটি হোটেলে থাকার ব্যবস্থাও করা হয় বিমান সংস্থার তরফে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২৪ ১১:৪৭
Share:

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

লস অ্যাঞ্জেলস থেকে নিউ ইয়র্কে উড়ে যাচ্ছিল আমেরিকান এয়ারলাইন্সের ২২০১ বিমানটি। হঠাৎ নিউ ইয়র্ক না গিয়ে আমেরিকার ফিনিক্স শহরে জরুরি অবতরণ করল বিমানটি। বিমান সংস্থার তরফে যাত্রীদের জানানো হয় যে, বিমানে উপস্থিত এক যাত্রীর চিকিৎসা সংক্রান্ত জরুরি প্রয়োজনে বিমান অবতরণ করানো হয়েছে। ১২ ঘণ্টা পর আবার বিমানটি রওনা দেবে বলে যাত্রীদের বিশ্রামের জন্য সেখানকার একটি হোটেলে থাকার ব্যবস্থাও করা হয় বিমান সংস্থার তরফে। কিন্তু সংস্থার তরফে পুরোপুরি সত্য বলা হয়নি। এমনটাই দাবি করলেন ইথান জু়ডেলসন।

Advertisement

নিউ ইয়র্ক যাবেন বলে লস অ্যাঞ্জেলস থেকে ওই বিমানে ওঠেন তিনি। সম্প্রতি টিকটক মাধ্যমে পুরো ঘটনাটি জানিয়ে তিনি লেখেন, ‘‘হঠাৎ দেখলাম বিমানটি ফিনিক্স শহরের বিমানবন্দরে নামিয়ে দেওয়া হচ্ছে। কিছুই বুঝতে পারছিলাম না। বিমানকর্মীদের মুখেও চিন্তার ছাপ ছিল না। কোনও এক যাত্রীর চিকিৎসা সংক্রান্ত জরুরি প্রয়োজনে বিমান অবতরণ করানো হয়েছে এমনটাই বলা হল। কিন্তু আসল ঘটনা ছিল অন্য।’’

সমাজমাধ্যমে ইথান দাবি করেন, যাত্রীদের মধ্যে থাকা এক তরুণীর মাথায় উকুন ঘোরাফেরা করতে দেখেছিলেন বিমানের অন্য দুই যাত্রী। তা দেখে বিমানকর্মীদের জানান‌ তাঁরা। সব যাত্রীর ‘নিরাপত্তা’র কথা ভেবে সঙ্গে সঙ্গে তরুণীকে বিমান থেকে নামিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেন বিমানকর্মীরা। সে কারণেই নাকি বিমানের জরুরি অবতরণ করান পাইলট।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement