Donald Trump

কান সারাতে লাখ লাখ টাকা ব্যয় করে অস্ত্রোপচার! কত খরচ হবে ডোনাল্ড ট্রাম্পের?

দলের সমর্থকদের দিকে ঘুরে দাঁড়িয়েছিলেন তিনি। মুষ্টিবদ্ধ হাত দেখিয়েছিলেন। বুঝিয়ে দিয়েছিলেন, এত সহজে ময়দান ছাড়বেন না।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৮ জুলাই ২০২৪ ১৭:৫১
Share:

ডোনাল্ড ট্রাম্প। —ফাইল চিত্র।

কান ছুঁয়ে বেরিয়ে গিয়েছিল গুলি। অল্পের জন্য প্রাণে বেঁচেছেন। কিন্তু চোট পেয়েছেন। ডান কান থেকে রক্তের রেখা গড়িয়ে পড়ছিল গালে। তবুও তিনি ভয় পাননি। মঞ্চ থেকে যখন তাঁকে সরিয়ে নেওয়া হচ্ছে, তখন দলের সমর্থকদের দিকে ঘুরে দাঁড়িয়েছিলেন তিনি। মুষ্টিবদ্ধ হাত দেখিয়েছিলেন। বুঝিয়ে দিয়েছিলেন, এত সহজে ময়দান ছাড়বেন না।

Advertisement

মঞ্চ থেকে নামার মুহূর্তে ডোনাল্ড ট্রাম্প। —ফাইল চিত্র।

আসন্ন নির্বাচনে রিপাবলিকান পার্টির প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্প। গত শনিবার পেনসিলভেনিয়ায় ভোটপ্রচারে বক্তৃতা দেওয়ার সময় আক্রান্ত হয়েছিলেন তিনি। মঞ্চ থেকে ১৩০ গজ (১১৯ মিটার) দূরে একটি উঁচু ছাদ থেকে ট্রাম্পকে লক্ষ্য করে একাধিক গুলি ছুড়েছিলেন টমাস ক্রুক। ট্রাম্পের কান ছুঁয়ে বেরিয়ে যায় একটি গুলি। ক্রুকের ছোড়া গুলিতে ট্রাম্পের দলের এক জন সমর্থক নিহত হয়েছিলেন। ওই ঘটনার পরের দিনই তিনি উড়ে গিয়েছিলেন মিলাওয়াকিতে। সেখানেই রিপাবলিকান পার্টির জাতীয় সম্মেলনে যোগ দিয়েছিলেন ট্রাম্প। ডান কানে ব্যান্ডেজ, ট্রাম্পকে দেখা গিয়েছিল অন্য মেজাজে।

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, সংক্রমণ যাতে ছড়িয়ে না পড়ে, সে কারণে ট্রাম্পকে অ্যান্টিসেপ্টিক দিয়েছিলেন চিকিৎসকেরা। রক্তক্ষরণ থামিয়ে ক্ষতস্থানে ব্যান্ডেজও লাগিয়ে দিয়েছিলেন তাঁরা। তবে ট্রাম্পের কানে অস্ত্রোপচার করা হতে পারে, এমনটাই দাবি করেছেন চিকিৎসকেরা। এই অস্ত্রোপচার সম্পূর্ণ করতে দুই থেকে তিন ঘণ্টা সময় লেগে যেতে পারে। স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে দাবি, এই অস্ত্রোপচার করাতে ১০ হাজার ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় সাড়ে আট ৮ লক্ষ টাকা খরচ হতে পারে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement