Viral Video

মুখের ভিতরে ‘সাঁতার কাটছে’ মাছ, পরিষ্কার করে দিচ্ছে তরুণের দাঁতও! ডুবুরির ভিডিয়ো প্রকাশ্যে

সব রকম প্রস্তুতি নিয়ে সমুদ্রের জলায় নেমেছেন তরুণ ডুবুরি। তাঁর চোখের সামনেই ঘুরে বেড়াচ্ছে ছোট ছোট মাছ। তাদের দেখে মুখ হাঁ করলেন ডুবুরি। তা দেখে মাছেরাও মনে হয় অবাক হয়েছিল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৪ ১২:৩৩
Share:

ডুুবুরির দাঁত পরিষ্কার করে দিচ্ছে মাছ। ছবি: ভিডিয়ো থেকে নেওয়া।

ব্রাশের আর দরকার কী! মাছই যখন দাঁত মাজার দায়িত্ব নিয়ে ফেলেছে! সমুদ্রে ডুব দেওয়ার পর দাঁত মাজিয়ে দেওয়ার দায়িত্ব মাছেদের উপর ছেড়ে দিয়েছিলেন তরুণ। মুখের ভিতর ‘সাঁতার কেটে’ ডুবুরির দাঁত পরিষ্কারও করে দিয়েছে মাছ। সেই ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়তে দেরি হয়নি (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)

Advertisement

ভিডিয়োয় দেখা গিয়েছে, সব রকম প্রস্তুতি নিয়ে সমুদ্রের জলায় নেমেছেন তরুণ ডুবুরি। তাঁর চোখের সামনে ঘুরে বেড়াচ্ছে ছোট ছোট মাছ। তাদের দেখে মুখ হাঁ করলেন ডুবুরি। তা দেখে মাছেরাও মনে হয় অবাক হয়ে গেল। নতুন জায়গা আবিষ্কার করতে তারাও ডুবুরির মুখের ভিতর ঢুকে পড়ল।

মনের আনন্দে সাঁতার কাটার পর তরুণ ডুবুরির দাঁতও স্পর্শ করতে লাগল একটি মাছ। দেখে মনে হচ্ছে যেন ওই ডুবুরির দাঁত পরিষ্কার করে দিচ্ছে সে। ভিডিয়‌োটি দেখে ডুবুরিকে উদ্দেশ করে এক নেটাগরিক লিখেছেন, ‘‘আপনার ভয় লাগেনি? যদি মাছটি আপনার গলায় আটকে যেত তা হলে বাঁচতে পারতেন?’’ আবার এক নেটব্যবহারকারী লিখেছেন, ‘‘মাছটি কিন্তু আপনার মুখের অভ্যন্তরীণ স্বাস্থ্য সম্পর্কে বেশ সচেতন। নিজেই দায়িত্ব নিয়ে দাঁত মাজার কাজ করে দিচ্ছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement