Viral Video

মন বলছে মোমো, মাথা বলছে কাজ! খাবারের দোকানের সামনেই ল্যাপটপ নিয়ে ব্যস্ত তরুণ

মোমোর দোকানের সামনে ল্যাপটপ হাতে দাঁড়িয়ে রয়েছেন এক তরুণ। ল্যাপটপে মুখ গুঁজে কাজে ব্যস্ত রয়েছেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২৪ ১৫:১২
Share:

মনে মোমো, হাতে ল্যাপটপ! ছবি: এক্স থেকে নেওয়া।

এক হাতের তালুর উপর ল্যাপটপ। হাতকেই ল্যাপটপ রাখার টেবিল বানিয়ে ফেলেছেন তরুণ। হাতে ল্যাপটপ নিয়ে কাজে ব্যস্ত রয়েছেন তিনি। কিন্তু খাবারের লোভ কি আর সামলানো যায়! মোমো খাওয়ার লোভও তো ছাড়তে পারছেন না। তাই কাজ করার জন্য কোনও নির্জন জায়গায় যাওয়ার সময় নেই তাঁর। দোকানের সামনে দাঁড়িয়েই কাজ করতে শুরু করে দিয়েছেন তিনি। এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে এমন একটি ছবি ছড়িয়ে পড়েছে (যদিও এই ছবির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)

Advertisement

ছবিতে দেখা যাচ্ছে, ফুটপাথের উপর একটি মোমোর দোকানের সামনে ল্যাপটপ নিয়ে দাঁড়িয়ে রয়েছেন এক তরুণ। ল্যাপটপে মুখ গুঁজে কাজ করছেন তিনি। জানা গিয়েছে ছবিটি বেঙ্গালুরুর একটি মোমোর দোকানের সামনে তোলা। তবে তরুণের নাম-পরিচয় জানা যায়নি। তরুণের ছবি দেখামাত্র নেটমাধ্যমে ঝড় উঠেছে। কাজের ব্যস্ততার সঙ্গে তাল মিলিয়ে যে তরুণ নিজের জীবন উপভোগ করছেন তা নিয়ে মজা করেছেন অনেকেই। এক তরুণ মন্তব্য করেছেন, ‘‘এ ভাবেই কর্মজীবন এবং ব্যক্তিগত জীবনের মধ্যে ভারসাম্য বজায় রাখা প্রয়োজন।’’ আবার এক নেটাগরিক বলেছেন, ‘‘তরুণ মনে হয় অফিসে নিজের মোবাইল ফেলে এসেছেন। তাই ল্যাপটপ থেকে মোমোর বিল মেটাচ্ছেন।’’ মন্তব্য করতে বাদ রাখেননি মোমোপ্রেমীরাও। মোমো খেতে ভালবাসেন এমন এক নেটব্যবহারকারী বলেন, ‘‘মোমো খাওয়ার লোভ কি ছাড়া যায়? দরকার পড়লে অফিসের কাজ নিয়েই মোমো খেতে চলে যাও।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement