Viral Video

লম্বায় প্রায় চার ফুট! কোথায় পাওয়া যায় ‘আইসক্রিমের দুর্গ’? প্রকাশ্যে ভিডিয়ো

লম্বা গ্লাসের মধ্যে চকোলেট, ভ্যানিলা, স্ট্রবেরি-সহ নানা স্বাদের আইসক্রিম ঢালা হয়েছে। কখনও তা বিভিন্ন আকারের কোনে রেখে গ্লাসের মধ্যে রাখা হচ্ছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২৪ ১৪:৩১
Share:

ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

স্কেল দিয়ে দুর্গের উচ্চতা পরিমাপ করলে দেখা যায় তা প্রায় চার ফুটের কাছাকাছি। কিন্তু ইট-পাথর নয়, এই দুর্গ তৈরি শুধু আইসক্রিম দিয়ে। কখনও তার মধ্যে থেকে উঁকি মারছে কেকের টুকরো, কখনও বা আইসক্রিমের কোন। সমাজমাধ্যমে এমনই এক ভিডিয়ো ছড়িয়ে পড়েছে (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন) যা নজর কেড়েছে নেটব্যবহারকারীদের।

Advertisement

ঘটনাটি জাপানের নাগাসাকি সিটির একটি দোকানের। লম্বা গ্লাসের মধ্যে চকোলেট, ভ্যানিলা, স্ট্রবেরি-সহ নানা স্বাদের আইসক্রিম ঢালা হয়েছে। কখনও তা বিভিন্ন আকারের কোনে রেখে গ্লাসের মধ্যে রাখা হচ্ছে। ক্রিম, কর্ন ফ্লেক্স এবং কলার টুকরো দিয়ে স্তরে স্তরে সাজানো হয়েছে আইসক্রিমের দুর্গ। আইসক্রিমের সঙ্গে রয়েছে কেকও। জাপানের নাগাসাকি সিটির একটি দোকানে এই বিশেষ ধরনের আইসক্রিম পাওয়া যায়। জানা গিয়েছে, এর উচ্চতা ৩.৯৩ ফুট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement