Vinesh Phogat

হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করলেন বিনেশ, আরও বাড়ল কংগ্রেসে যোগদানের সম্ভাবনা

হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপিন্দর সিংহ হুডার সঙ্গে শুক্রবার দেখা করলেন বিনেশ ফোগাট। ভারতীয় কুস্তিগিরের কংগ্রেসে যোগদানের সম্ভাবনা আরও জোরালো হল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৪ ২৩:০৪
Share:

ভূপিন্দর সিংহ হুডার (বাঁ দিকে) সঙ্গে বিনেশ ফোগাট। ছবি: এক্স।

হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপিন্দর সিংহ হুডার সঙ্গে শুক্রবার দেখা করলেন বিনেশ ফোগাট। ভারতীয় কুস্তিগিরের কংগ্রেসে যোগদানের সম্ভাবনা আরও জোরালো হল। আগামী ১ অক্টোবর হরিয়ানায় বিধানসভা নির্বাচন। সেখানে বিনেশ কংগ্রেসের প্রার্থী হতে পারেন বলে শোনা যাচ্ছে। বিনেশ কিছু না বললেও হুডা বলেছেন, “আমরা ওকে স্বাগত জানাতে রাজি।”

Advertisement

বিনেশের কংগ্রেসে যোগদানের সম্ভাবনা নিয়ে হুডা বলেছেন, “একজন ক্রীড়াবিদ কোনও নির্দিষ্ট রাজ্য বা রাজনৈতিক দলের হয় না। সে গোটা দেশের। বিনেশ কোনও দলে যোগ দেবে কি না এটা ওর সিদ্ধান্ত। যে-ই কংগ্রেসে আসুক, আমরা তাকে স্বাগত জানাব। বিনেশই সিদ্ধান্ত নিক ও কী করবে।”

অলিম্পিক্সে কুস্তির ফাইনালের আগে ওজন বেশি হয়ে যাওয়ার আগে বাতিল হন বিনেশ। প্রতিবাদ করলেও আবেদন করলেও কিছু দিন আগেই আন্তর্জাতিক আদালতে হেরেছেন তিনি। প্রথম অবসর নেওয়ার চিন্তা করলেও পরে জানিয়েছেন, ২০৩২ অলিম্পিক্স পর্যন্ত খেলতে চান।

Advertisement

দেশে ফেরার পর থেকেই বিভিন্ন রাজনৈতিক নেতাদের সঙ্গে দেখা করছেন তিনি। রোহতকের সাংসদ দীপেন্দ্র হুডা বিমানবন্দরে বিনেশকে স্বাগত জানাতে গিয়েছিলেন। কুস্তিগিরদের আন্দোলনের সময়েও বিনেশকে সমর্থন করেছিলেন দীপেন্দ্র।

তিনি লোকসভায় নির্বাচিত হওয়ায় হরিয়ানা থেকে রাজ্যসভার একটি আসন খালি হয়েছে। সেখান থেকে বিনেশকে জিতিয়ে রাজ্যসভায় পাঠানোর অনুরোধ করেছেন হুডা। ইতিমধ্যেই সেই পদের জন্য লড়ছেন কংগ্রেস থেকে বিজেপিতে যোগ দেওয়া কিরণ চৌধরি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement