Pakistan vs Bangladesh

শতরান হাতছাড়া শাদমানের, লড়াই লিটন-মুশফিকুরের, ব্যর্থ শাকিব, ১৩২ রানে পিছিয়ে বাংলাদেশ

পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টেস্টে লড়াই করছে বাংলাদেশ। তৃতীয় দিনের শেষে ১৩২ রানে পিছিয়ে তারা। হাতে পাঁচ উইকেট। ক্রিজ়‌ে জমে গিয়েছেন লিটন দাস এবং মুশফিকুর রহিম।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৪ ২১:৩২
Share:

লড়ছেন লিটন (বাঁ দিকে) এবং মুশফিকুর। ছবি: রয়টার্স।

পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টেস্টে লড়াই করছে বাংলাদেশ। তৃতীয় দিনের শেষে ১৩২ রানে পিছিয়ে তারা। হাতে পাঁচ উইকেট। ক্রিজ়‌ে জমে গিয়েছেন লিটন দাস এবং মুশফিকুর রহিম। দু’জনেই অর্ধশতরান করেছেন। তবে ব্যর্থ শাকিব আল হাসান।

Advertisement

বিনা উইকেটে ২৭ রান নিয়ে তৃতীয় দিন খেলা শুরু করেছিল বাংলাদেশ। জাকির হাসান (১২) এবং নাজমুল হোসেন (১৬) বেশি ক্ষণ টিকতে পারেননি। ৩০ মাস পরে জাতীয় দলে ফেরা ওপেনার শাদমান ইসলামের সঙ্গে যোগ দেন মোমিনুল হক। দু’জনে মিলে তৃতীয় উইকেটে ৯৭ রানের জুটি গড়েন। মোমিনুল ফেরার পর নামেন ১০ মাস পরে টেস্টে ফেরা মুশফিকুর। সাড়ে পাঁচ ঘণ্টা পাকিস্তানের পেসারদের সামলানোর পর ঠিক চা-বিরতির ঠিক আগের বলে ৯৩ রানের মাথায় ফেরেন শাদমান।

চা-বিরতির পর টিকতে পারেননি শাকিবও। গুরুত্বপূর্ণ সময়ে মুশফিকুরের সঙ্গে যোগ দেন লিটন। আগ্রাসী ইনিংস খেলে তিনি এবং মুশফিকুর বাংলাদেশের রান তিনশো পার করে দেন। ৯৮ রানের জুটি গড়েছেন দু’জনে। ওভার প্রতি প্রায় সাড়ে পাঁচ রান করে তুলেছেন। পাকিস্তান দ্বিতীয় নতুন বল নেওয়ার পর আরও আগ্রাসী খেলেন বাংলাদেশের দুই ব্যাটার।

Advertisement

৮৯তম ওভারে নাসিম শাহকে একটি ওভারে তিনটি চার এবং একটি ছয় মেরে অর্ধশতরান পূরণ করেন। চতুর্থ দিন সকালে বাংলাদেশকে দ্রুত গুটিয়ে দেওয়ার লক্ষ্য নিয়ে নামবে পাকিস্তান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement