T20 World Cup 2024

১৬ ঘণ্টায় ১৩৪৫৮ কিলোমিটার পথ পাড়ি, বিমানে কী কী করল বিশ্বজয়ী ভারতীয় দল?

বার্বাডোজ়‌ থেকে দিল্লি নেহাত কম দূরত্ব নয়। ১৩৪৫৮ কিলোমিটার পাড়ি দিতে লেগেছে ১৬ ঘণ্টা। মাঝের এই সময়টা বিভিন্ন ভাবে উপভোগ করলেন ভারতীয় ক্রিকেটারেরা। কী করলেন রোহিতেরা?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২৪ ০৯:৪০
Share:

বিমানের ভিতরে বিশ্বকাপের সঙ্গে রোহিত। ছবি: এক্স।

বার্বাডোজ়‌ থেকে দিল্লি নেহাত কম দূরত্ব নয়। ১৩৪৫৮ কিলোমিটার পাড়ি দিতে লেগেছে ১৬ ঘণ্টা। মাঝের এই সময়টা বিভিন্ন ভাবে উপভোগ করলেন ভারতীয় ক্রিকেটারেরা। সেই ভিডিয়ো পোস্ট করেছে বিসিসিআই।

Advertisement

বিমানের ভিতরে আকর্ষণের কেন্দ্রবিন্দু ছিল বিশ্বকাপের ট্রফি। বিভিন্ন সময়ে বিভিন্ন ক্রিকেটারদের হাতে ঘুরেছে সেই ট্রফি। কেউই পোজ় দিয়ে ছবি তোলার সুযোগ হাতছাড়া করতে চাননি। প্রথমে ঋষভ পন্থ ট্রফি হাতে নিয়ে নাচাতে থাকেন। এর পর যশপ্রীত বুমরা সন্তানকে কোলে নিয়ে ট্রফি দেখাতে থাকেন।

অক্ষর পটেল এবং মহম্মদ সিরাজকে দেখা যায় ট্রফি নিজেদের আসনের পাশে সুন্দর করে সাজিয়ে রাখতে। সিরাজ বলেন, “অসাধারণ একটা অনুভূতি হচ্ছে। এই ট্রফির জন্য অনেক পরিশ্রম করেছি। অবশেষে ট্রফিটা হাতে এসেছে। আমি আপ্লুত। ১৫ জনের এই দলে থাকতে পেরে খুশি।”

Advertisement

ব্যাটিং কোচ বিক্রম রাঠৌরকে দেখা যায় একটি জার্সিতে ভারতীয় ক্রিকেটারদের সই নিতে। রাহুল দ্রাবিড়ের সঙ্গে তাঁর মেয়াদও সম্ভবত শেষ হচ্ছে। তাই বিদায়ী মুহূর্তটাকে স্মরণীয় করে রাখলেন তিনিও।

যুজবেন্দ্র চহাল বলেন, “এই অনুভূতি ভাষায় বোঝানো সম্ভব নয়। আমি ভাগ্যবান এই ট্রফি হাতে তুলতে পেরে।” আরশদীপ সিংহকে দেখা গিয়েছে বাবা-মায়ের সঙ্গে বিশ্বকাপের ট্রফি নিয়ে ছবি তুলতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement