T20 World Cup 2024

বিরাট-রোহিতের অবসরে অবাক শামি, ‘ওদের ফাঁকা জায়গা ভর্তি করা কঠিন’

ভারতের অন্যতম দুই সেরা ব্যাটারের অবসরের সিদ্ধান্তে অবাক হয়ে গিয়েছেন মহম্মদ শামি। বাংলার পেসার বুঝতে পারছেন না, এই অভাব ঢাকবেন কারা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২৪ ০৯:০০
Share:

বিরাট কোহলি এবং রোহিত শর্মা। —ফাইল চিত্র।

টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার পরেই টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নিয়ে নেন বিরাট কোহলি এবং রোহিত শর্মা। ভারতের অন্যতম দুই সেরা ব্যাটারের অবসরের সিদ্ধান্তে অবাক হয়ে গিয়েছেন মহম্মদ শামি। বাংলার পেসার বুঝতে পারছেন না, এই অভাব ঢাকবেন কারা।

Advertisement

দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে নেয় ভারত। ম্যাচের সেরার পুরস্কার হাতে নিয়েই বিরাট জানিয়ে দেন, তিনি আর দেশের হয়ে টি-টোয়েন্টি ক্রিকেট খেলবেন না। কিছু ক্ষণ পর সাংবাদিক বৈঠকে গিয়ে রোহিতও অবসর ঘোষণা করেন আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট থেকে। এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ফর্মে ছিলেন রোহিত। ভারতের হয়ে সব থেকে বেশি রান করেছেন তিনিই। বিরাট ফাইনালে রান করে ম্যাচ জেতান। তাঁদের অভাব পূরণ করা কঠিন বলে মনে করছেন শামি।

চোটের কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলা হয়নি শামি। গত বছর এক দিনের বিশ্বকাপের পর থেকেই চোটের কারণে মাঠের বাইরে ভারতীয় পেসার। শামি বলেন, “আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট থেকে রোহিত এবং বিরাটের অবসর নেওয়ার সিদ্ধান্তে আমি অবাক। গত ১৫-১৬ বছর ধরে ওরা দেশের হয়ে সেরাটা দিয়েছে। সাদা বলের ক্রিকেটে সেরা হয়ে উঠেছে। একসঙ্গে দু’জনের অবসর নেওয়ায় আমি অবাক। তবে এটা হওয়ারই ছিল। এক জন ক্রিকেটার বিদায় নিলেই, অন্য জনের জায়গা হয়। তবে এমন দু’জন তারকার জায়গা নেওয়া কঠিন।”

Advertisement

২০২৩ সালে রোহিত, বিরাটদের সঙ্গে এক দিনের বিশ্বকাপ জয়ের লড়াইয়ে ছিলেন শামি। চোটের কারণে এ বারে ছিলেন না তিনি। শামি বলেন, “বিশ্বকাপ জেতার পর অবসর নেওয়া সত্যিই খুব আবেগপূর্ণ একটা মুহূর্ত। আমি রোহিত এবং বিরাটকে ধন্যবাদ জানাতে চাই দেশকে ম্যাচ জেতার জন্য এবং এত রেকর্ড তৈরি করার জন্য।”

বৃহস্পতিবার সকালেই ভারতীয় দল দিল্লি পৌঁছেছে। সারা দিন বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে ট্রফি জয়ের উৎসবে মেতে থাকবে দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement