T20 World Cup 2024

বিশ্বকাপ খেলতে আমেরিকায় পৌঁছে গেলেন কোহলি, শনিবার প্রস্তুতি ম্যাচে কি খেলবেন?

বৃহস্পতিবার তিনি দেশ থেকে রওনা হয়েছিলেন আমেরিকার উদ্দেশে। শুক্রবার পৌঁছে গেলেন বিরাট কোহলি। ভারতীয় দলের বাকি সদস্যেরা আগেই আমেরিকায় পৌঁছে গিয়েছেন। শনিবার বাংলাদেশের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে তিনি খেলবেন কি?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০২৪ ২১:৪৮
Share:

বিরাট কোহলি। — ফাইল চিত্র।

বৃহস্পতিবার তিনি দেশ থেকে রওনা হয়েছিলেন আমেরিকার উদ্দেশে। শুক্রবার সেখানে পৌঁছে গেলেন বিরাট কোহলি। ভারতীয় দলের বাকি সদস্যেরা আগেই আমেরিকায় পৌঁছে গিয়েছেন। তবে শনিবার বাংলাদেশের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে তিনি খেলবেন কি না, তা নিশ্চিত নয়।

Advertisement

বোর্ডের এক সূত্র সংবাদ সংস্থাকে বলেছেন, “টিম হোটেলে চলে এসেছে কোহলি। দীর্ঘ বিমানযাত্রার পর আপাতত বিশ্রাম নেবে ও।” জানা গিয়েছে, ১৬ ঘণ্টা বিমানযাত্রা করে আমেরিকায় পৌঁছেছেন কোহলি। ম্যাচের দিন সকালে তাঁর শরীর কেমন থাকে, তার উপর তাঁর খেলা নির্ভর করবে। স্থানীয় সময় সকাল ১০.৩০ থেকে রয়েছে ভারতের ম্যাচ।

আইপিএলে নিজে ভাল খেললেও দলকে জেতাতে পারেননি কোহলি। ১৫ ম্যাচে ৭৪১ রান করে কমলা টুপি পেয়েছেন। কিন্তু এলিমিনেটরে রাজস্থানের কাছে হেরে আইপিএল জয়ের স্বপ্ন শেষ হয়ে যায় কোহলির। রোহিতদের সঙ্গে প্রথম ধাপে আমেরিকা যাননি কোহলি। বোর্ডের থেকে বাড়তি বিশ্রাম চেয়ে নেন। তার অনুমতি মেলায় কিছু দিন বিশ্রাম করেন বাড়িতে।

Advertisement

এখনও পর্যন্ত তিন বার অনুশীলন করেছে ভারত। কোনওটিতেই অংশ নেননি কোহলি। তবে না খেললেও তিনি নিজের ফিটনেসের ব্যাপারে যথেষ্ট সচেতন। তাই আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচে নামার আগে কোহলির কোনও অসুবিধা হবে না বলে মনে করছেন বিশেষজ্ঞেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement