T20 World Cup 2024

এক দিন পর বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ভারত-বাংলাদেশ, রোহিতদের নিয়ে কী বললেন শাকিব

শনিবার টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ভারতের সামনে বাংলাদেশ। তার আগে রোহিত শর্মার ভূয়সী প্রশংসা করলেন শাকিব আল হাসান। কী বলেছেন তিনি?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০২৪ ১৮:৫২
Share:

রোহিত শর্মা এবং শাকিব আল হাসান। — ফাইল চিত্র।

শনিবার টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ভারতের সামনে বাংলাদেশ। তার আগে রোহিত শর্মার ভূয়সী প্রশংসা করলেন শাকিব আল হাসান। গত কয়েক বছরে ভারতের হয়ে রোহিতের নেতৃত্ব দেখে মুগ্ধ তিনি। বিপক্ষের হাত থেকে যে ভাবে ম্যাচ কেড়ে নেন রোহিত, তারও প্রশংসা করেছেন তিনি।

Advertisement

সম্প্রচারকারী চ্যানেলের একটি ভিডিয়োয় বাংলাদেশের প্রাক্তন অধিনায়ক বলেছেন, “গত কয়েক বছরে রোহিত যে ভাবে ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছে তা অসাধারণ। অধিনায়ক হিসাবে দারুণ রেকর্ড রয়েছে ওর। নেতা হিসাবে দলের প্রত্যেক ক্রিকেটার ওকে সমীহ করে। একার হাতে বিপক্ষের থেকে ম্যাচ কেড়ে নেওয়ার ক্ষমতা রয়েছে ওর।”

৫০ ওভার হোক বা ২০ ওভার, দু’ধরনের ফরম্যাটেই বাংলাদেশের বিরুদ্ধে রোহিতের রেকর্ড ভাল। ১২টি টি-টোয়েন্টিতে ৪৫৪ রান করেছেন তিনি। পাঁচটি অর্ধশতরান রয়েছে তাঁর। অপর দিকে, এক দিনের ক্রিকেটে ১৭টি ইনিংসে ৭৮৬ রান রয়েছেন। তিনটি শতরান এবং তিনটি অর্ধশতরান করেছেন তিনি।

Advertisement

তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বে বাংলাদেশ এবং ভারত একে অপরের বিরুদ্ধে খেলবে না। যদিও নকআউটে দুই প্রতিবেশী দেশের দেখা হতে পারে। বাংলাদেশকে বিশ্বকাপে নেতৃত্ব দেন নাজমুল হোসেন শান্ত।

রোহিত এবং শাকিব হলেন এমন দু’জন ক্রিকেটার যাঁরা এখনও পর্যন্ত প্রতিটি বিশ্বকাপে খেলেছেন। এই নিয়ে নবম বার টি-টোয়েন্টি বিশ্বকাপ হতে চলেছে। প্রতি বারই খেলেছেন এই দুই ক্রিকেটার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement