T20 World Cup 2024

বিশ্বজয়ের ৩৬ ঘণ্টা পার, এখনও বন্ধ বিমানবন্দর, সম্ভবত আরও ২৪ ঘণ্টা রোহিতেরা বার্বাডোজ়েই

স্থানীয় সময় সোমবার ভোরের দিকে বার্বাডোজ়ে ১৩০ কিলোমিটার গতিতে আছড়ে পড়ার কথা অতি শক্তিশালী ঘূর্ণিঝড় ‘বেরিল’-এর। এই পরিস্থিতিতে ক্রিকেটারদের হোটেলের বাইরে বেরোতে দেওয়া হচ্ছে না।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০১ জুলাই ২০২৪ ১৩:০৮
Share:

রোহিত শর্মা। ছবি: পিটিআই।

বিশ্বকাপ জয়ের পর কেটে গিয়েছে ৩৬ ঘণ্টার বেশি। এখনও বার্বাডোজ়েই আটকে রয়েছে ভারতীয় দল। আরও ২৪ ঘণ্টা সেখানেই থাকতে হতে পারে বিশ্বজয়ীদের। হারিকেন ‘বেরিল’-এর জন্য বন্ধ রাখা হয়েছে বার্বাডোজ় বিমানবন্দর। সোমবার বিকালের আগে বিমান চলাচল শুরুর সম্ভাবনা কম বলে আগেই জানিয়েছিল স্থানীয় প্রশাসন।

Advertisement

প্রাকৃতিক দুর্যোগ চলছে ওয়েস্ট ইন্ডিজ়ের দ্বীপরাষ্ট্রগুলিতে। রোহিত শর্মা, বিরাট কোহলিরা এক রকম বন্দি হয়ে রয়েছেন হোটেলে। বাইরে যাওয়ার উপায় নেই। অনুমতিও নেই। স্থানীয় সময় সোমবার ভোরের দিকে বার্বাডোজ়ে ১৩০ কিলোমিটার গতিতে আছড়ে পড়ার কথা অতি শক্তিশালী ঘূর্ণিঝড় ‘বেরিল’এর। শক্তি বাড়িয়ে ‘ক্যাটেগরি ৪’-এ পরিণত হয়েছে বেরিল। শনিবার সন্ধ্যা থেকে শুরু হওয়া বৃষ্টি চলতে পারে আগামী বৃহস্পতিবার পর্যন্ত। বুধবার বিকাল পর্যন্ত প্রবল বৃষ্টির পূর্বাভাস দিয়েছেন আবহবিদেরা। তার পর কিছুটা কমবে বৃষ্টির দাপট। রবিবার থেকেই বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়া বইছে বার্বাডোজ়ে।

এই পরিস্থিতিতে নিরাপত্তার জন্য বিমান চলাচল বন্ধ রাখা হয়েছে বার্বাডোজ়-সহ ওয়েস্ট ইন্ডিজ়ের একাধিক দ্বীপরাষ্ট্রে। কখন পরিষেবা শুরু হতে পারে, তা জানানো হয়নি। সকলকে বাড়ির মধ্যে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। রোহিত, বিরাটেরাও হোটেলের বাইরে পা রাখছেন না। ভারতীয় দলকে দেশে ফেরাতে তাড়াহুড়ো করছে না ভারতীয় ক্রিকেট বোর্ডও (বিসিসিআই)। পরিস্থিতির উন্নতি হলে চার্টার্ড বিমানে বিশ্বজয়ী ক্রিকেটারদের দেশে ফেরানোর ব্যবস্থা করা হতে পারে বলে জানা গিয়েছে বিসিসিআই সূত্রে। আরও ২৪ ঘণ্টা বিশ্বচ্যাম্পিয়নদের সেখানেই থাকতে হতে পারে।

Advertisement

বার্বাডোজ় থেকে ভারতীয় দলের বিমানে নিউ ইয়র্কে যাওয়ার কথা ছিল। সেখান থেকে দুবাই হয়ে মুম্বইয়ের উদ্দেশে পাড়ি দিতেন রোহিতেরা। কিন্তু বর্তমান পরিস্থিতির কারণে সূচিতে বদল করতে হচ্ছে। কবে রোহিতেরা রওনা হবেন, তা এখন অনিশ্চিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement