T20 World Cup 2024

ঝড়ে আটকে থাকা রোহিত, কোহলিদের অপেক্ষায় গোটা দেশ, বিশ্বজয়ী দলকে অভিনন্দন জানিয়ে শুরু সংসদ

ওয়েস্ট ইন্ডিজ়ে প্রাকৃতিক দুর্যোগের জন্য এখনও দেশে ফিরতে পারেননি রোহিতেরা। সেখানেই আটকে রয়েছে বিশ্বজয়ী ভারতীয় দল। সোমবার লোকসভার স্পিকার ভারতীয় দলকে সাফল্যের জন্য অভিনন্দিত করলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০১ জুলাই ২০২৪ ১১:৫৮
Share:

বিশ্বকাপ জয়ের পর ভারতীয় ক্রিকেটারদের উল্লাস। ছবি: পিটিআই।

টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন রোহিত শর্মার দলকে অভিনন্দন জানাল ভারতের সংসদ। বিশ্বজয় করে ভারতীয় ক্রিকেটারেরা এখনও দেশে ফিরতে পারেননি। বার্বাডোজ়ে প্রাকৃতিক দুর্যোগের কারণে রওনা দিতে পারেননি তাঁরা।

Advertisement

ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে হারিকেন ‘বেরিল’ আছড়ে পড়েছে। ঝড় এবং প্রবল বৃষ্টির জন্য বিমান চলাচল বন্ধ রেখেছে সেখানকার প্রশাসন। এই কারণে বিশ্বকাপ ফাইনালের পর সেখানেই আটকে রয়েছেন রোহিত, বিরাট কোহলি, রাহুল দ্রাবিড়েরা। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত তাঁদের রওনা হওয়ার সম্ভাবনা প্রায় নেই।

এ দিকে, সোমবার লোকসভার অধিবেশন বসতেই স্পিকার ওম বিড়লা সাংসদদের ভারতের বিশ্বকাপ জয়ের কথা জানান। তার পর রোহিতদের সাফল্যের জন্য অভিনন্দন এবং ভবিষ্যতের জন্য শুভেচ্ছা জানান। সে সময় উপস্থিত সংসদেরাও টেবিল চাপড়ে অভিনন্দন জানান ভারতীয় দলকে। উল্লেখ্য, শনিবার ভারতের বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পর সোমবার প্রথম বসল সংসদের অধিবেশন।

Advertisement

বার্বাডোজ় থেকে ভারতীয় দলের বিমানে নিউ ইয়র্কে যাওয়ার কথা ছিল। সেখান থেকে দুবাইয়ে। তার পর মুম্বইয়ের উদ্দেশে পাড়ি দিতেন রোহিত, কোহলিরা। কিন্তু এখন পরিস্থিতির কারণে সূচিতে বদল করতে হচ্ছে। গোটা দলকে চার্টার্ড বিমানে দেশে ফিরিয়ে আনা যায় কি না, তা নিয়ে ভাবনাচিন্তা শুরু হয়েছে। তবে কবে রোহিতেরা রওনা হবেন, তা জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement