T20 World Cup 2024

বিশ্বকাপে ভারত নামছে বুধবার, তার আগেই দু’দলের হয়ে খেলা হয়ে গেল হার্দিক পাণ্ড্যের!

টি-টোয়েন্টি বিশ্বকাপে দেখা গেল অদ্ভুত কাণ্ড। দু’দল মিলিয়ে মোট পাঁচ জন হার্দিক পাণ্ড্যের দেখা মিলল। কী ভাবে হল এই ঘটনা?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ জুন ২০২৪ ১৪:০৯
Share:

হার্দিক পাণ্ড্য। —ফাইল চিত্র।

ভারতীয় দল খেলতে নামার আগেই বিশ্বকাপে খেলতে নেমে পড়লেন হার্দিক পাণ্ড্য। তা-ও এক জন নন, পাঁচ জন হার্দিক। টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ় বনাম পাপুয়া নিউ গিনি ম্যাচে দেখা গেল এই অদ্ভুত কাণ্ড।

Advertisement

সমাজমাধ্যমে একটি ছবি ভাইরাল হয়েছে। সেটি ওয়েস্ট ইন্ডিজ় বনাম পাপুয়া নিউ গিনি ম্যাচের স্কোরবোর্ড। বিশ্বকাপের ডিজিটাল সম্প্রচারের দায়িত্বে থাকা হটস্টার সেই স্কোরবোর্ড দেখিয়েছে। সেখানে মোট পাঁচ জন ক্রিকেটারের নাম রয়েছে। ওয়েস্ট ইন্ডিজ়ের রস্টন চেজ়, ব্রেন্ডন কিং ও আন্দ্রে রাসেল এবং পাপুয়া নিউ গিনির সেসা বুয়া ও আসাদ ভালা। কিন্তু পাঁচ জনেরই নামের পাশে রয়েছে হার্দিকের ছবি। যদিও এই ছবির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

দেখে মনে হচ্ছে, প্রযুক্তিগত কোনও ভুলের জন্যই এই বিভ্রাট হয়েছে। ক্রিকেটারদের নাম আলাদা হলেও তাঁদের ছবি দেখাতে গিয়ে কোনও ভাবে হার্দিকের ছবি বসিয়ে ফেলা হয়েছে। সম্প্রচারকারী চ্যানেলের ভুলের জন্যই হয়েছে এই বিভ্রাট।

Advertisement

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ জিতেছে আয়োজক দেশ ওয়েস্ট ইন্ডিজ়। প্রথমে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১৩৬ রান করেন পাপুয়া নিউ গিনি। রান তাড়া করতে নেমে একটা সময় সমস্যায় পড়লেও শেষ পর্যন্ত ৬ বল বাকি থাকতে ৫ উইকেটে জিতেছে ওয়েস্ট ইন্ডিজ়।

ভারত বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে ৫ জুন। প্রতিপক্ষ আয়ারল্যান্ড। ৯ জুন পাকিস্তানের মুখোমুখি হবেন রোহিত শর্মারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement