T20 World Cup 2024

আমেরিকায় মাঠ পাওয়া যাচ্ছে না, রাস্তার ধারে খোলা পার্কে অনুশীলন বিরাটদের! অবাক দ্রাবিড়

টি-টোয়েন্টি বিশ্বকাপে এখনও নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামেনি ভারত। তার আগেই ভারতীয় দলের অনুশীলন করার জায়গা দেখে অবাক হয়ে যাচ্ছেন রাহুল দ্রাবিড়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ জুন ২০২৪ ১৬:১৯
Share:

রাহুল দ্রাবিড়। —ফাইল চিত্র।

রাস্তার ধারে খোলা পার্ক। সেখানেই সারি সারি নেট রয়েছে। তার মধ্যে অনুশীলন করছেন বিরাট কোহলি, রোহিত শর্মারা। টি-টোয়েন্টি বিশ্বকাপে এখনও নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামেনি ভারত। তার আগেই ভারতীয় দলের অনুশীলন করার জায়গা দেখে অবাক হয়ে যাচ্ছেন রাহুল দ্রাবিড়।

Advertisement

নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে নিজেদের প্রথম তিনটি ম্যাচ খেলবে ভারত। স্টেডিয়ামের কাছেই হোটেলে রয়েছে দল। কিন্তু অনুশীলন করতে প্রায় ৫ মাইল দূরে কান্টিয়াজ পার্কে যেতে হচ্ছে রোহিতদের। আমেরিকায় মাঠের সংখ্যা কম। প্রতি দিনই খেলা থাকায় সেখানে অনুশীলন সম্ভব নয়। তাই বিভিন্ন পার্কে অনুশীলনের বন্দোবস্ত করা হয়েছে। তেমনই এই পার্ক।

এই প্রসঙ্গে সাংবাদিকদের দ্রাবিড় বলেন, “পার্কে অনুশীলন করতে হচ্ছে বলে সত্যিই একটু অবাক হচ্ছি। অবশ্য মজাও হচ্ছে। দেশে তো আর এই ঘটনা ঘটে না। বিশ্বকাপেও বড় বড় স্টেডিয়াম থাকে। সেখানেই অনুশীলন হয়। কিন্তু এখানে পরিস্থিতি আলাদা। পার্কেই অনুশীলন করছি আমরা।”

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপে কি ভারতের হয়ে ওপেন করতে দেখা যাবে রোহিত শর্মা ও বিরাট কোহলি জুটিকে? না কি রোহিতের সঙ্গে শুরুতে ব্যাট হাতে নামবেন যশস্বী জয়সওয়াল? এই প্রশ্নই ঘুরছে ভারতীয় সমর্থকদের মনে। বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলতে নামার আগের দিনও সেই বিষয়ে ধোঁয়াশা জিইয়ে রাখলেন দলের কোচ রাহুল দ্রাবিড়।

নিউ ইয়র্কে ভারতীয় দলের অনুশীলন শেষে দ্রাবিড় সাংবাদিকদের বলেন, “আমাদের কাছে বিকল্প রয়েছে। এখনই হাতের তাস ফেলছি না। আমাদের মাথায় নিশ্চয় কিছু পরিকল্পনা রয়েছে। সব রকম বিকল্পই আমরা তৈরি রাখছি। পরিস্থিতি ও প্রতিপক্ষ অনুযায়ী সিদ্ধান্ত নেব যে, তিন জনের মধ্যে কোন দু’জন ওপেন করতে নামবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement