T20 World Cup 2024

বিশ্বকাপে রোহিতের সঙ্গে ওপেনিংয়ে বিরাট না যশস্বী? হাতের তাস কি হাতেই রাখলেন কোচ দ্রাবিড়

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের হয়ে ওপেন করবেন কারা? রোহিত শর্মার সঙ্গে কাকে দেখা যাবে? এই প্রশ্নের জবাবে কী বললেন দলের কোচ রাহুল দ্রাবিড়?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ জুন ২০২৪ ১২:০৮
Share:

রাহুল দ্রাবিড়। —ফাইল চিত্র।

টি-টোয়েন্টি বিশ্বকাপে কি ভারতের হয়ে ওপেন করতে দেখা যাবে রোহিত শর্মা ও বিরাট কোহলি জুটিকে? না কি রোহিতের সঙ্গে শুরুতে ব্যাট হাতে নামবেন যশস্বী জয়সওয়াল? এই প্রশ্নই ঘুরছে ভারতীয় সমর্থকদের মনে। বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলতে নামার আগের দিনও সেই বিষয়ে ধোঁয়াশা রাখলেন দলের কোচ রাহুল দ্রাবিড়।

Advertisement

নিউ ইয়র্কে ভারতীয় দলের অনুশীলন শেষে দ্রাবিড় সাংবাদিকদের বলেন, “আমাদের কাছে বিকল্প রয়েছে। এখনই হাতের তাস ফেলছি না। আমাদের মাথায় নিশ্চয়ই কিছু পরিকল্পনা রয়েছে। সব রকম বিকল্পই আমরা তৈরি রাখছি। পরিস্থিতি ও প্রতিপক্ষ অনুযায়ী সিদ্ধান্ত নেব যে তিন জনের মধ্যে কোন দু’জন ওপেন করতে নামবে।”

প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের বিরুদ্ধে যে নাসাই কাউন্টি স্টেডিয়ামে ভারত খেলতে নামবে তার পিচ নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। যদিও দ্রাবিড় এখনই পিচ নিয়ে কোনও মন্তব্য করতে চাইছেন না। তিনি বলেন, “আমরা তিন দিন অনুশীলন করেছি। তৃতীয় দিন পিচ অনেকটা ভাল ছিল। তাই এখনই এই পিচ খারাপ না ভাল সেটা বলব না। যে পরিস্থিতিই হোক না কেন, তার সঙ্গে আমাদের মানিয়ে নিতে হবে। অজুহাত দিয়ে কিছু হবে না।”

Advertisement

প্রথম ম্যাচে ভারতের সামনে আয়ারল্যান্ড। তুলনায় সহজ প্রতিপক্ষ হলেও তাদের হালকা মনে করছেন না দ্রাবিড়। তিনি বলেন, “আমরা যে ভাবে পাকিস্তান বা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলার আগে প্রস্তুতি নিই, ঠিক সেই ভাবেই আয়ারল্যান্ডের বিরুদ্ধে নিজেদের তৈরি করব। কারণ, কয়েক দিন আগেই আয়ারল্যান্ড পাকিস্তানকে হারিয়েছে। ওরা এই ফরম্যাটে অনেক ম্যাচ খেলে। তাই ওদের হালকা ভাবে নেওয়া যাবে না। ওদের বিরুদ্ধে নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement