T20 World Cup 2024

‘বিশ্বকাপ জেতার কথা ভাবছিই না’, প্রতিযোগিতা শুরুর আগের দিন বলে দিলেন ভারতের কোচ দ্রাবিড়

বুধবার আয়ারল্যান্ডের বিরুদ্ধে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামছে ভারত। তার আগে দলের কোচ রাহুল দ্রাবিড় জানিয়ে দিলেন, বিশ্বকাপ জেতার কথা ভাবছেনই না তাঁরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ জুন ২০২৪ ১৫:২১
Share:

রাহুল দ্রাবিড়। —ফাইল চিত্র।

সাধারণত বিশ্বকাপে খেলা প্রতিটি দলই বলে জেতার লক্ষ্য নিয়ে নেমেছে তারা। কিন্তু ভারতের কোচ রাহুল দ্রাবিড়ের মুখে শোনা গেল অন্য কথা। বুধবার আয়ারল্যান্ডের বিরুদ্ধে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামছে ভারত। তার আগে দ্রাবিড় জানিয়ে দিলেন, বিশ্বকাপ জেতার কথা ভাবছেনই না তাঁরা।

Advertisement

আইসিসি প্রতিযোগিতায় বরাবরই এক জন দাবিদার হিসাবে নামে ভারত। এ বারও সমর্থকদের আশা, রোহিত শর্মা, বিরাট কোহলিরা ট্রফি জিতবেন। কিন্তু দ্রাবিড় অন্য ভাবে ভাবছেন। ভারতীয় দলের প্রস্তুতি শেষে তিনি বলেন, “আমরা প্রতিযোগিতা শুরুর আগে বিশ্বকাপ জেতার কথা ভাবছিই না। কাছাকাছি পৌঁছলে তখন ভাবব। কারণ, আগে সেই জায়গায় পৌঁছতে হবে। তাই আপাতত একটি করে ম্যাচ ধরে এগোতে চাইছি আমরা।”

২০১৩ সালের পর আর কোনও আইসিসি ট্রফি জেতেনি ভারত। দ্রাবিড়ের মতে, শেষ মুহূর্তে দল হোঁচট খেলেও সার্বিক ভাবে খারাপ খেলেছে তা বলা যাবে না। তিনি বলেন, “সত্যি বলতে, এই সব প্রতিযোগিতায় আমরা যথেষ্ট ভাল খেলেছি। ধারাবাহিক ভাবে খেলেছি। গত বছর এক দিনের বিশ্বকাপেও টানা ১০টা ম্যাচ জিতেছি। তার থেকেই আমাদের ধারাবাহিকতা প্রমাণিত হয়।”

Advertisement

তা হলে কেন শেষ মুহূর্তে গিয়ে বার বার ট্রফি হাতছাড়া হয়েছে? জবাবে দ্রাবিড় বলেন, “হ্যাঁ, শেষ মুহূর্তে গিয়ে আমরা হয়তো জিততে পারিনি। চাপের মুখে ভুল করেছি। এটাই ক্রিকেট। আগে পারিনি বলে আগামী দিনেও পারব না, এমনটা নয়। আমরা টি-টোয়েন্টি বিশ্বকাপেও ভাল খেলার চেষ্টা করব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement