T20 World Cup 2024

পাক দলে স্বজনপোষণের অভিযোগ, বিশ্বকাপের আগে বিতর্ক বাড়ছে বাবরদের নিয়ে

বিশ্বকাপে পাকিস্তানের যে ১৫ জন খেলতে যাবেন, তাঁরাই ইংল্যান্ডের বিরুদ্ধে খেললেন। কিন্তু সেই দল নিয়ে স্বজনপোষণের অভিযোগ উঠছে। প্রাক্তন অধিনায়ক মইন খানের ছেলে আজম খান দলে থাকায় এই অভিযোগ তোলা হচ্ছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০২৪ ১৮:০৯
Share:

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে যাওয়ার আগে ইংল্যান্ডের বিরুদ্ধে ০-২ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ় হারল পাকিস্তান। বিশ্বকাপে যে ১৫ জন খেলতে যাবেন, তাঁরাই ইংল্যান্ডের বিরুদ্ধে খেললেন। কিন্তু সেই দল নিয়ে স্বজনপোষণের অভিযোগ উঠছে। প্রাক্তন অধিনায়ক মইন খানের ছেলে আজম খান দলে থাকায় এই অভিযোগ তোলা হচ্ছে।

Advertisement

ইংল্যান্ডের বিরুদ্ধে চার ম্যাচের সিরিজ়ের দু’টি বাতিল হয়ে যায় বৃষ্টির কারণে। বাকি দু’টিতেই হেরে যায় পাকিস্তান। শেষ ম্যাচে আজম পাঁচ বল খেলে শূন্য রান করেন। মার্ক উডের শর্ট বল সামলাতে পারেননি তিনি। তাঁর ব্যাটে লেগে বল চলে যায় উইকেটরক্ষক জস বাটলারের হাতে।

আজম উইকেটরক্ষক। এই সিরিজ়ে উইকেটের পিছনেও খুব স্বচ্ছন্দ দেখায়নি তাঁকে। হ্যারিস রউফের বলে সহজ ক্যাচ ধরতে গিয়ে ফস্কেছিলেন আজম। তার পরেও বিশ্বকাপের দলে তাঁকে রাখা নিয়ে প্রশ্ন উঠছে।

Advertisement

ম্যাচে প্রথমে ব্যাট করে পাকিস্তান তোলে ১৫৭ রান। যে রান তাড়া করে ইংল্যান্ড জিতে নেয় ২৭ বল বাকি থাকতেই। ইংল্যান্ডের হয়ে রান করেন ফিল সল্ট (৪৫) এবং জস বাটলার (৩৯)। তাঁরা ৮২ রানের জুটি গড়েন। পাকিস্তানের একমাত্র স্বস্তি হ্যারিস। এই ম্যাচেও তিন উইকেট নেন তিনি। তবে ৩৮ রান দিয়েছেন হ্যারিস।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement