Rafael Nadal

অলিম্পিক্সে ব্যর্থতার পর ইউএস ওপেন থেকে নাম তুলে নিলেন নাদাল, খেলবেন লেভার কাপে

অলিম্পিক্সে পদক জেতার আপ্রাণ চেষ্টা করলেও সফল হননি। এ বার ইউএস ওপেন থেকেও নাম তুলে নিলেন রাফায়েল নাদাল। বুধবার রাতের দিকে সমাজমাধ্যমে একটি পোস্টে এ কথা জানিয়েছেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২৪ ১২:০৭
Share:

রাফায়েল নাদাল। ছবি: রয়টার্স।

অলিম্পিক্সে পদক জেতার আপ্রাণ চেষ্টা করলেও সফল হননি। এ বার ইউএস ওপেন থেকেও নাম তুলে নিলেন রাফায়েল নাদাল। বুধবার রাতের দিকে সমাজমাধ্যমে একটি পোস্টে এ কথা জানিয়েছেন তিনি। একই সঙ্গে জানিয়েছেন, লেভার কাপে অংশ নেবেন। কী জন্য নাম তুলে নিয়েছেন তা জানাননি নাদাল।

Advertisement

নাদাল সমাজমাধ্যমে বললেন, “সবাইকে জানাতে চাই, এ বছরের ইউএস ওপেনে খেলতে পারব না। নিউ ইয়র্কে আমার প্রচুর স্মৃতি রয়েছে। আর্থার অ্যাশ স্টেডিয়ামে রাতের দিকে দুর্দান্ত পরিবেশে খেলা ম্যাচগুলো খুব মিস্ করব। তবে এ বার ১০০ শতাংশ দিতে পারব না বলেই নাম তুলে নিয়েছি।”

নাদাল জানিয়েছেন, নিউ ইয়র্কের সমর্থকদের মিস্ করবেন। এই সিদ্ধান্ত নেওয়া কঠিন ছিল বলেও জানিয়েছেন। নাদাল লিখেছেন, “আমেরিকার সমর্থকদের অনেক ধন্যবাদ। আপনাদের সবাইকে মিস্ করব। আবার কোনও দিন দেখা হবে। ইউএস ওপেনের জন্য শুভেচ্ছা রইল। এর পর বার্লিনে লেভার কাপে খেলতে নামব।”

Advertisement

অলিম্পিক্সে সিঙ্গলস এবং ডাবলস, দুই বিভাগেই নেমেছিলেন নাদাল। সিঙ্গলসে দ্বিতীয় রাউন্ডেই হেরে যান নোভাক জোকোভিচের কাছে। ডাবলসে কার্লোস আলকারাজ়‌ের সঙ্গে জুটি বেঁধে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেন। ইউএস ওপেনে চার বারের বিজয়ী নাদাল। তবে শেষ বার ২০২১ সালে খেলেছিলেন। চতুর্থ রাউন্ড থেকে বিদায় নিয়েছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement