IBSF U-18 and U-21 World Championships

ভিসা পেলেন না খেলোয়াড়েরা, ভারতের বিরুদ্ধে আন্তর্জাতিক সংস্থায় নালিশ পাকিস্তানের

ভারতের বিরুদ্ধে আন্তর্জাতিক সংস্থায় নালিশ করল পাকিস্তানের বিলিয়ার্ডস ও স্নুকার সংস্থা (পিবিএসএ)। তাদের অভিযোগ, অনূর্ধ্ব-১৮ এবং অনূর্ধ্ব-২১ বিশ্ব চ্যাম্পিয়নশিপে অংশ নেওয়ার জন্য পাকিস্তানের খেলোয়াড়দের ভিসা দেয়নি ভারত সরকার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২৪ ২২:৫৭
Share:

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

ভারতের বিরুদ্ধে আন্তর্জাতিক সংস্থায় নালিশ করল পাকিস্তানের বিলিয়ার্ডস ও স্নুকার সংস্থা (পিবিএসএ)। তাদের অভিযোগ, বেঙ্গালুরুতে অনুষ্ঠেয় অনূর্ধ্ব-১৮ এবং অনূর্ধ্ব-২১ বিশ্ব চ্যাম্পিয়নশিপে অংশ নেওয়ার জন্য পাকিস্তানের খেলোয়াড়দের ভিসা দেয়নি ভারত সরকার। তিন খেলোয়াড়ের পাশাপাশি এক রেফারিরও ভিসা প্রত্যাখ্যান করা হয়েছে।

Advertisement

গত শনিবার থেকে শুরু হয়েছে প্রতিযোগিতা। পাকিস্তানের তিন খেলোয়াড় আহসান রমজান, হাসনাইন আখতার এবং হামজা ইলিয়াসের অংশ নেওয়ার কথা ছিল। বর্ষীয়ান পিবিএসএ কর্তা আলমগির শেখ জানিয়েছেন, সঠিক সময়ে ভিসার আবেদন করেছিলেন তাঁরা। পাকিস্তানের সরকার এবং সে দেশের স্পোর্টস বোর্ডের ছাড়পত্রও পেয়ে গিয়েছিলেন। তবু ভারতের হাই কমিশন ভিসা মঞ্জুর করেনি।

সংবাদ সংস্থা পিটিআই-কে তিনি বলেছেন, “আমরা সঠিক সময়ে ভারতীয় হাই কমিশনে আবেদন করেছিলেন। সরকার এবং স্পোর্টস বোর্ডের তরফে শংসাপত্রও ছিল। কিন্তু আমাদের ভিসা দেওয়া হয়নি। বেঙ্গালুরুতে হওয়া প্রতিযোগিতাতেও যেতে পারিনি।” এমনকি, আন্তর্জাতিক বিলিয়ার্ডস ও স্নুকার সংস্থার (আইবিএসএফ) মনোনীত রেফারি নাভিদ কাপাডিয়াকেও ভিসা দেওয়া হয়নি।

Advertisement

ভারতের সিদ্ধান্ত কড়া সমালোচনা করেছে পিবিএসএ। তারা জানিয়েছে, তরুণ ক্রীড়াবিদদের বিশ্ব মঞ্চ অংশগ্রহণের সুযোগ এ ভাবে কেড়ে নেওয়া যায় না। পিবিএসএ সরকারি ভাবে প্রতিবাদ জানিয়েছে আইবিএসএফ এবং ভারতের স্নুকার ও বিলিয়ার্ডস সংস্থার কাছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement