Shaheen Afridi

ক্রিকেটবিশ্বের ‘সর্বকনিষ্ঠ দাদু’! শাহিন বাবা হওয়ার পর নতুন পরিচয় পেলেন শ্বশুর শাহিদ

ক্রিকেটজীবনে তাঁর ‘আসল’ বয়স নিয়ে কম চর্চা হয়নি। সেই শাহিদ আফ্রিদি এ বার দাদু হয়ে গিয়েছেন। তাঁর জামাই শাহিন আফ্রিদি শনিবারই পুত্রসন্তানের বাবা হয়েছেন। শাহিদকে ক্রিকেটবিশ্বের ‘সর্বকনিষ্ঠ দাদু’র তকমা দেওয়া হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২৪ ২০:৪৮
Share:

শাহিদ আফ্রিদি। ছবি: এক্স।

ক্রিকেটজীবনে তাঁর ‘আসল’ বয়স নিয়ে কম চর্চা হয়নি। বয়স বেড়ে চুল পেকে গেলেও তিনি ক্রিকেট খেলা চালিয়ে গিয়েছেন। সেই শাহিদ আফ্রিদি এখন দাদু হয়ে গিয়েছেন। তাঁর জামাই, ক্রিকেট শাহিন আফ্রিদি শনিবারই পুত্রসন্তানের বাবা হয়েছেন। তার পরেই শাহিদকে ক্রিকেটবিশ্বের ‘সর্বকনিষ্ঠ দাদুর’ তকমা দেওয়া হয়েছে। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক তা উপভোগও করছেন।

Advertisement

৪৭ বছর বয়সে শ্বশুর হয়েছেন শাহিদ। গত ফেব্রুয়ারিতে তাঁর মেয়ে আনশার সঙ্গে নিকাহ্ সম্পন্ন হয় শাহিনের। ২০২১ সালে তাঁদের বাগ্‌দান হয়েছিল। তার পর থেকে শাহিনের পাশাপাশি শুভেচ্ছাবার্তা পাচ্ছেন শাহিদও।

রবিবার তিনি সমাজমাধ্যমে লিখেছেন, “ক্রিকেটবিশ্বের সর্বকনিষ্ঠ দাদু হওয়ার পর থেকে বন্ধুবান্ধবদের থেকে প্রচুর ভালবাসা এবং অনেক বার্তা পেয়েই চলেছি। আমার পরিবার এবং আমি হৃদয়ের অন্তঃস্থল থেকে আপনাদের ধন্যবাদ জানাই। এখন গোটা পরিবারেই খুব খুশির মুহূর্ত।” সেই পোস্টে অনেক উত্তরও পেয়েছেন শাহিদ।

Advertisement

বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টে খেলা অনিশ্চিত ছিল শাহিনের। কারণ তাঁর স্ত্রী আনশা আসন্নপ্রসবা ছিলেন। সন্তান জন্মের সময় স্ত্রীর পাশে থাকার কথা ভেবেছিলেন শাহিন। যদিও শেষ পর্যন্ত জাতীয় দলকেই বেশি গুরুত্ব দেন তিনি। শনিবার শাহিন যখন দেশের হয়ে খেলতে ব্যস্ত ছিলেন, সে সময়ই পুত্র সন্তানে জন্ম দেন আনশা। সদ্যোজাত পুত্রের নাম রাখা হয়েছে আলি ইয়ার। বাংলাদেশের মেহদি হাসানকে আউট করে বাবা হওয়ার উচ্ছ্বাস প্রকাশ করেন শাহিন। পাক বোলারকে অভিনন্দন জানিয়েছেন অনেকে। তাঁদের মধ্যে রয়েছেন আর্শাদ নাদিমও।

প্যারিস অলিম্পিক্সে সোনাজয়ী সমাজমাধ্যমে লিখেছেন, ‘‘পুত্র সন্তানের বাবা হওয়ার জন্য শাহিন আফ্রিদি তোমাকে অভিনন্দন। শাহিদ আফ্রিদিকেও অভিনন্দন দাদু হওয়ার জন্য। ঈশ্বর পরিবারের খুদে সদস্যকে সুস্থ রাখুন। আশা করব নতুন এই অধ্যায় পরিবারে আরও খুশি নিয়ে আসবে। পরিবারের সকলকে অভিনন্দন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement