Shakib Al Hasan

শাকিবের পাশে দাঁড়ালেন শান্ত, অলরাউন্ডারকে পরের ম্যাচেও দলে চাইছেন বাংলাদেশের অধিনায়ক

রবিবার পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টেস্টে জিতেছে বাংলাদেশ। পরের টেস্টে শাকিব আল হাসানকে পাওয়া যাবে কি না তা নিশ্চিত নয়। তবে প্রথম টেস্টে ভাল বল করা শাকিবকে দ্বিতীয় টেস্টেও চান অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২৪ ২১:৩০
Share:

শাকিব আল হাসান। — ফাইল চিত্র।

রবিবার পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টেস্টে জিতেছে বাংলাদেশ। পরের টেস্টে শাকিব আল হাসানকে পাওয়া যাবে কি না তা নিশ্চিত নয়। শাকিবকে দেশে ফেরাতে চেয়ে বোর্ডকে আইনি নোটিস দিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী মহম্মদ রাফিনুর রহমান। তবে প্রথম টেস্টে ভাল বল করা শাকিবকে দ্বিতীয় টেস্টেও দলে চান অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তিনি প্রাক্তন অধিনায়কের পাশেও দাঁড়িয়েছেন।

Advertisement

দ্বিতীয় ইনিংসে পাকিস্তানের তিনটি উইকেট তুলে নিয়ে দলকে জেতাতে সাহায্য করেছেন শাকিব। ম্যাচের পর শান্ত বলেছেন, “শাকিবের মতো দায়বদ্ধ ক্রিকেটার খুব কমই রয়েছে। দলের জিততে যা দরকার ঠিক সেটাই করে ও। শাকিব ভাল করেই জানে যে ব্যক্তিগত জীবন দূরে সরিয়ে কী ভাবে শুধু ক্রিকেটে মনোযোগ দেওয়া যায়। ও জানে দল এবং জুনিয়রদের কী ভাবে সাহায্য করতে হয়।”

শান্ত যোগ করেছেন, “এ রকম অবস্থায় থাকার পরেও এত ভাল খেলা, বিশেষ করে বোলিংয়ের ক্ষেত্রে বার বার নিজের মতামত জানানো, এটা ও-ই পারে। আশা করি পরের ম্যাচে ও আরও ভাল খেলবে।”

Advertisement

বৃহস্পতিবার একটি হত্যা মামলায় অভিযুক্ত হিসাবে নাম উঠে আসার পরে শনিবার শাকিবকে দেশে ফেরানোর নির্দেশ দিয়ে বাংলাদেশ বোর্ডকে একটি আইনি নোটিস পাঠিয়েছিলেন সে দেশের সুপ্রিম কোর্টের আইনজীবী মহম্মদ রাফিনুর রহমান। সেই নোটিসের প্রেক্ষিতে বাংলাদেশ বোর্ডের সভাপতি ফারুক আহমেদ বলেছিলেন, “আপনারা জানেন একটা মামলা হয়েছে। আইনি নোটিস এখনও পাইনি আমরা। ওটার ব্যাপারে বলতে পারব না। এফআইআর হয়েছে। এর পরে তদন্ত হবে। এই মুহূর্তে প্রথম টেস্ট চলছে। রবিবার টেস্টের পঞ্চম দিন। এই মুহূর্তে আমরা কোনও সিদ্ধান্ত নেওয়ার চিন্তাভাবনা করিনি। কালকের ম্যাচ শেষ হলে বসে একটা সিদ্ধান্ত নেব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement