Paris Olympics 2024

পরের অলিম্পিক্সে লক্ষ্য ফাইনালে! এখনই বলে দিলেন তাঁকে হারানো অ্যাক্সেলসেন

ডেনমার্কের ভিক্টর অ্যাক্সেলসেনের বিরুদ্ধে ২০-২২, ১৪-২১ গেমে হেরে যান লক্ষ্য সেন। কিন্তু তাঁকে হারিয়ে দেওয়া অ্যাক্সেলসেন মনে করেন আগামী অলিম্পিক্সে পদক জিতবেন ভারতীয় শাটলার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২৪ ১৯:০৪
Share:

লক্ষ্য সেন। —ফাইল চিত্র।

প্যারিস অলিম্পিক্সের সেমিফাইনালে লড়াই করে হারলেন লক্ষ্য সেন। ডেনমার্কের ভিক্টর অ্যাক্সেলসেনের বিরুদ্ধে ২০-২২, ১৪-২১ গেমে হেরে যান তিনি। কিন্তু লক্ষ্যকে হারিয়ে দেওয়া অ্যাক্সেলসেন মনে করেন আগামী অলিম্পিক্সে পদক জিতবেন ভারতীয় শাটলার।

Advertisement

টোকিয়োর পর প্যারিস অলিম্পিক্সেও সিঙ্গলসের ফাইনালে উঠলেন অ্যাক্সেলসেন। তবে সেমিফাইনালে তাঁকে কঠিন লড়াইয়ের মুখে ফেলে দেন লক্ষ্য। এক সময়ে ১২-১৮ গেমে পিছিয়ে ছিলেন অ্যাক্সেলসেন। সেখান থেকে টানা পয়েন্ট তুলে নেন। লক্ষ্য গেম পয়েন্টে পৌঁছে গিয়েও হেরে যান। দ্বিতীয় গেমেও অ্যাক্সেলসেন শুরুতে পিছিয়ে ছিলেন। ০-৭ থেকে ২১-১৪ গেমে ম্যাচ জিতে নেন তিনি।

ম্যাচ শেষে অ্যাক্সেলসেন বলেন, “লক্ষ্য দুর্দান্ত খেলোয়াড়। এ বারের অলিম্পিক্সে ও দেখিয়ে দিয়েছে বড় বড় খেলোয়াড়কে হারিয়ে দেওয়ার ক্ষমতা ওর আছে। আমার স্থির বিশ্বাস আগামী চার বছরে ও অলিম্পিক্সে সোনা জয়ের লড়াইয়ে থাকবে। আমার শুভেচ্ছা রইল। ও খুব ভাল খেলছিল। ভাগ্যিস আমি নিজেকে শান্ত রাখতে পেরেছিলাম। নিজের সেরা খেলাটা খেলতে পেরেছি। আমি ম্যাচ জিতেছি, কিন্তু লক্ষ্যকে কৃতিত্ব দিতেই হবে।”

Advertisement

সোনা জয়ের লড়াই থেকে ছিটকে গেলেও লক্ষ্যের কাছে সুযোগ আছে ব্রোঞ্জ জয়ের। সোমবার মালয়েশিয়ার লি জি জিয়ার বিরুদ্ধে খেলতে হবে ভারতীয় শাটলারকে। অন্য দিকে, সোনা জয়ের লড়াইয়ে নামবেন অ্যাক্সেলসেন। তিনি খেলবেন তাইল্যান্ডের কুনলাভাট ভিটিদসার্নের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement