Neeraj Chopra and Arshad Nadeem

নীরজের চরিত্রে শাহরুখ, আরশাদের ভূমিকায় অমিতাভ! আবদার দুই দেশের দুই পদকজয়ীর

প্যারিস অলিম্পিক্সে জ্যাভলিনে সোনা জিতেছেন পাকিস্তানের আরশাদ নাদিম। ভারতের নীরজ চোপড়া জিতেছেন রুপো। পদক জিতে বিশেষ আবদার করেছেন দুই দেশের দুই খেলোয়াড়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৪ ১২:২৬
Share:

গ্রাফিক: সনৎ সিংহ।

কিছু ক্ষণ আগেই পদক জিতে উঠেছেন দু’জন। প্যারিস অলিম্পিক্সে জ্যাভলিনে সোনা জিতেছেন পাকিস্তানের আরশাদ নাদিম। ভারতের নীরজ চোপড়া জিতেছেন রুপো। পদক জিতে বিশেষ আবদার করেছেন দুই দেশের দুই খেলোয়াড়।

Advertisement

সম্প্রচারকারী চ্যানেলে একটি সাক্ষাৎকারে নীরজ ও আরশাদকে প্রশ্ন করা হয়, তাঁদের জীবনীচিত্র হলে কোন অভিনেতাকে তাঁরা তাঁদের চরিত্রে দেখতে চান। প্রথমে নীরজকে প্রশ্ন করা হয়, তিনি আরশাদের চরিত্রে কাকে দেখতে চান। জবাবে নীরজ বলেন, “আরশাদ খুব লম্বা। তাই আমার মনে হয় অমিতাভ বচ্চনকে ভাল মানাবে।” একই প্রশ্ন আরশাদকে করা হয় যে, নীরজের চরিত্রে তিনি কাকে দেখতে চান। একটু চিন্তা করে আরশাদ বলেন, “শাহরুখ খান।” তার পরে দু’জনেই হেসে ফেলেন।

নীরজ ও আরশাদকে বিভিন্ন প্রতিযোগিতায় একসঙ্গে দেখা যায়। টোকিয়ো অলিম্পিক্সে নীরজ সোনা জিতেছিলেন। সে বার আরশাদ পঞ্চম স্থানে শেষ করেন। প্রতিযোগিতা চলাকালীন আরশাদকে দেখা গিয়েছিল, নীরজের বর্শা নিয়ে অনুশীলন করছেন। তাতে বিতর্ক হলে নীরজ জানান, তাঁরা অনুশীলনের সময় একে অপরের বর্শা নেন। এতে বিতর্কের কিছু নেই।

Advertisement

এ বার প্যারিসে নীরজ রুপো জেতার পরে তাঁর মা জানান, আরশাদও তাঁর সন্তানের মতোই। তিনি খুশি যে তাঁর দুই সন্তানই পদক জিতেছেন। নীরজের মায়ের এই কথার অনেক প্রশংসা হয়েছে। আরশাদের পরিবারও নীরজের প্রশংসা করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement