Paris Olympics 2024

অলিম্পিক্সে ‘প্রথম’ ম্যাচ জিতলেন লক্ষ্য, তিরন্দাজিতে হতাশ করলেন ভারতীয় খেলোয়াড়েরা

অলিম্পিক্সে ‘প্রথম’ ম্যাচ জিতলেন লক্ষ্য সেন। সোমবার বেলজিয়ামের জুলিয়েন কারাজিকে হারালেন ২১-১৯, ২১-১৪ পয়েন্টে। তবে হতাশ করে কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে গেলেন পুরুষ তিরন্দাজেরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৯ জুলাই ২০২৪ ১৯:৪৭
Share:

জয়ের পথে লক্ষ্য। ছবি: পিটিআই।

অলিম্পিক্সে ‘প্রথম’ ম্যাচ জিতলেন লক্ষ্য সেন। সোমবার বেলজিয়ামের জুলিয়েন কারাজিকে হারালেন ২১-১৯, ২১-১৪ পয়েন্টে। প্রথম ম্যাচে কেভিন কর্ডনকে হারালেও পরে কর্ডন নাম তুলে নেওয়ায় অলিম্পিক্স থেকে সেই ম্যাচটি ‘ডিলিট’ করে দেওয়া হয়েছিল। ফলে সরকারি ভাবে এটাই অলিম্পিক্সে ছিল লক্ষ্য সেনের প্রথম ম্যাচ। তবে হতাশ করে কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে গেলেন পুরুষ তিরন্দাজেরা।

Advertisement

প্রথম গেমে লড়াই মোটেই সহজ ছিল না লক্ষ্যের কাছে। শুরুটা ভাল করলেও কারাজি প্রতি পয়েন্টে লড়ছিলেন লক্ষ্যের বিরুদ্ধে। চাপে রেখেছিলেন ভারতের খেলোয়াড়কে। ফলে এক সময় পিছিয়ে পড়েন লক্ষ্য। কিন্তু ধীরে ধীরে খেলায় ফিরে আসেন। এক সময় ১৮-১৮ করে ফেলেন। তার পরে ২১-১৯ পয়েন্টে ম্যাচ জিতে নেন।

দ্বিতীয় গেমে শুরু থেকেই দাপট দেখাতে থাকেন লক্ষ্য। বিপক্ষ কারাজিকে দেখে মনে হয় নিজের মনঃসংযোগ হারিয়ে ফেলেছেন। সেই সুযোগ নিয়ে ১১-৪ এগিয়ে যান। তাঁকে আর থামানো যায়নি। ম্যাচের পর তিনি বলেন, “প্রথম গেমে যে ভাবে ফিরে এসেছি সেটা বেশ ভাল লেগেছে। নিখুঁত খেলার চেষ্টা কখনওই করিনি। স্রেফ সাধারণ বিষয়গুলোর দিকে নজর দিয়েছিলাম। কেভিড কর্ডনের বিরুদ্ধে ম্যাচটা প্রস্তুতি ম্যাচ হিসাবেই দেখছি।”

Advertisement

এ দিকে, তিরন্দাজির কোয়ার্টার ফাইনালে হতাশ করলেন ভারতের তিন খেলোয়াড় ধীরজ বোম্মাদেবরা, প্রবীণ যাদব এবং তরুণদীপ রাই। তুরস্কের কাছে ২-৬ পয়েন্টে হেরে গেলেন তারা। মেয়েদের মতোই কার্যত একপেশে লাগল তাঁদের খেলা। প্রথম দিকে ৬, ৭ স্কোর করায় শুরুতেই অনেকটা পিছিয়ে পড়েন। প্রথম দু’টি সেট জিতে তুরস্ক এগিয়ে যায় ০-৪ পয়েন্টে। তৃতীয় সেট জেতে ভারত। চতুর্থ সেটে ফিরে আসে ব্যর্থতা। সেটি অনায়াসে জিতে সেমিফাইনালে উঠে যায় তুরস্ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement