IPL 2024

থামল বৃষ্টি, ইডেনে কখন খেলা শুরু, কখন টস, কত ওভারের ম্যাচ, জানিয়ে দিলেন আম্পায়ারেরা

ইডেনে বৃষ্টি থেমেছে। ফলে খেলা শুরু হবে। তবে টসের সময় পিছিয়ে গিয়েছে। ওভারও কমেছে। মাঠ পরিদর্শন শেষে জানিয়ে দিলেন আম্পায়ারেরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২৪ ২০:৫৩
Share:

বৃষ্টি থামার পরে ইডেনে জল বার করতে ব্যস্ত মাঠকর্মীরা। ছবি: পিটিআই।

ইডেনে অবশেষে বৃষ্টি থেমেছে। আম্পায়ারেরা মাঠ পরিদর্শন করে জানিয়েছেন যে খেলা হবে। তবে টসের সময় পিছিয়ে গিয়েছে। খেলাও দেরিতে শুরু হবে। ম্যাচের ওভারও কমেছে। কলকাতা-মুম্বই ম্যাচের টস হবে রাত ৯টায়। খেলা শুরু হবে রাত ৯.১৫ মিনিট থেকে। দুই ইনিংসে ৪ ওভার করে সময় কমেছে। অর্থাৎ, দুই দল ১৬ ওভার করে খেলবে।

Advertisement

শনিবার সকাল থেকেই কলকাতার আকাশ ছিল মেঘলা। বিকালের পরে শুরু হয় বৃষ্টি। ফলে মাঠ ঢেকে দেওয়া হয়। মাঝে মাঝে বৃষ্টির তীব্রতা বাড়ছিল। ফলে খেলা শুরু হওয়া নিয়ে সংশয় দেখা গিয়েছিল। নির্ধারিত সময় টস সম্ভব হয়নি। খেলা শুরু হওয়ার সময়ও পেরিয়ে যায়। তার পরে বৃষ্টি থামে। মাঠকর্মীরা জল বার করেন। তার পরে মাঠ পরিদর্শন করতে নামেন আম্পায়ারেরা। তাঁরা পরিস্থিতি খতিয়ে দেখে জানান যে রাত ৯টায় টস হবে। তারও ১৫ মিনিট পরে খেলা শুরু হবে। বৃষ্টির কারণে দেরি হওয়ায় দুই ইনিংসের মাঝের বিরতির সময়ও কমিয়ে ১০ মিনিট করে দেওয়া হয়েছে।

এই ম্যাচের উপরে মুম্বই ইন্ডিয়ান্সের ভবিষ্যৎ নির্ভর করছে না। কারণ, তারা আগেই প্লে-অফের লড়াই থেকে বাদ পড়ে গিয়েছে। তবে কেকেআর যদি এই ম্যাচ জেতে তা হলে তারা প্রথম দল হিসাবে প্লে-অফে উঠে যাবে। যদি কোনও কারণে খেলা ভেস্তে যায় তা হলেও ১ পয়েন্ট নিয়ে প্লে-অফে উঠবে কলকাতা। কিন্তু হেরে গেলে আরও একটি ম্যাচ অপেক্ষা করতে হবে তাদের।

Advertisement

বৃষ্টি হওয়ায় টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নিয়েছেন মুম্বইয়ের অধিনায়ক হার্দিক পাণ্ড্য। কারণ, যদি আবার বৃষ্টি হয় সে ক্ষেত্রে ডাকওয়ার্থ লুইস নিয়মে খেলার ফয়সালা হতে পারে। তা যদি হয়, তা হলে পরে ব্যাট করা দল বাড়তি সুবিধা পায়। তাই প্রথমে বল করার সিদ্ধান্ত নিয়েছেন হার্দিক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement