MS Dhoni

৪২-এর ধোনি ২৫০! দল হারলেও আইপিএলে নজির, কোন রেকর্ড করলেন মাহি

গুজরাত টাইটান্সের বিরুদ্ধে হেরেছে চেন্নাই সুপার কিংস। দল হারলেও নজির গড়েছেন মহেন্দ্র সিংহ ধোনি। বয়স্কতম ক্রিকেটার হিসাবে রেকর্ড করেছেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২৪ ১৭:৫৪
Share:

মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র।

৪২ বছর বয়সেও নজির গড়ছেন মহেন্দ্র সিংহ ধোনি। শুক্রবার গুজরাত টাইটান্সের বিরুদ্ধে হেরেছে চেন্নাই সুপার কিংস। দল হারলেও নজির গড়েছেন ধোনি। বয়স্কতম ক্রিকেটার হিসাবে রেকর্ড করেছেন তিনি।

Advertisement

গুজরাতের বিরুদ্ধে ব্যাট করতে নেমে ১১ বলে ২৬ রান করেছেন ধোনি। একটি চার ও তিনটি ছক্কা মেরেছেন। আইপিএলে ২৫০ ছক্কা হয়েছে ধোনির। সব থেকে বয়স্ক ক্রিকেটার হিসাবে এই প্রতিযোগিতায় ২৫০ ছক্কা মারার রেকর্ড করেছেন ধোনি।

আইপিএলে ভারতীয় ক্রিকেটারদের মধ্যে ছক্কার তালিকায় তিন নম্বরে রয়েছেন ধোনি। শীর্ষে রোহিত শর্মা। ২৭৬টি ছক্কা মেরেছেন মুম্বই ইন্ডিয়ান্সের ব্যাটার। ২৬৪টি ছক্কা মেরে দ্বিতীয় স্থানে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরাট কোহলি। সেই তালিকায় যোগ দিলেন ধোনি। তবে ধোনির কৃতিত্ব বাকি দু’জনের থেকে বেশি। কারণ, রোহিত ও বিরাট ওপেন করেন। ফলে ২০ ওভার খেলার সুযোগ থাকে তাঁদের। হাতে অনেক বল পান। সেখানে ধোনি নামেন শেষ দিকে। অনেক কম বল খেলার সুযোগ পান। তাতেই এই তালিকায় ঢুকে পড়েছেন চেন্নাইয়ের ব্যাটার।

Advertisement

চলতি আইপিএলে প্রতিটি ম্যাচে শেষের দিকে কয়েকটি বল খেলার জন্য নামছেন ধোনি। তবে সেই কয়েকটি বলে চার-ছক্কা মারার চেষ্টা করছেন তিনি। ১২টি ম্যাচে ১৩৬ রান করেছেন তিনি। ২২৬.৬৬ স্ট্রাইক রেটে রান করেছেন ধোনি। এ বারই হয়তো শেষ বারের মতো আইপিএল খেলছেন তিনি। তাই অধিনায়কত্ব ছেড়ে অনেক বেশি উপভোগ করার চেষ্টা করছেন মাহি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement