IPL 2024

ইডেনে সহজ লক্ষ্য পেয়েও ব্যর্থ, কেকেআরের কাছে হেরে কাকে দুষলেন হার্দিক

শনিবার জয়ের জন্য মুম্বইয়ের লক্ষ্য ছিল ১৬ ওভারে ১৫৮ রান। ঈশান এবং রোহিত ভাল শুরু করার পরেও মুম্বইয়ে ইনিংসে ধস নামে। কেকেআরের কাছে ১৮ রানে হেরে যায় হার্দিকের দল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২৪ ১৫:০১
Share:

হার্দিক পাণ্ড্য। — ফাইল চিত্র।

আইপিএলের প্লে-অফের দৌড় থেকে আগেই ছিটকে গিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। ইডেন গার্ডেন্সে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ১৫৮ রান তাড়া করেও জিততে পারেননি হার্দিক পাণ্ডেরা। শনিবার হারের পর মুম্বই অধিনায়ক মেনে নিয়েছেন, তাঁর দল খারাপ ক্রিকেট খেলছে।

Advertisement

শনিবার ম্যাচের পর হার্দিক বলেছেন, ‘‘ব্যাটিংয়ের সময় আমাদের শুরুটা খারাপ হয়নি। কিন্তু সেটা আমরা কাজে লাগাতে পারিনি। স্বাভাবিক ভাবেই মূল্য দিতে হয়েছে। পিচ একটু কঠিন ছিল। আমাদের উচিত ছিল ইনিংসের ছন্দ ধরে রাখা। আমরা তা করতে পারিনি।’’ দলের ব্যাটিং পারফরম্যান্স নিয়ে অখুশি হার্দিক নিজে করেন ৪ বলে ২ রান।

দলের বোলিং নিয়ে অবশ্য সন্তুষ্ট মুম্বই অধিনায়ক। হার্দিক বলেছেন, ‘‘ম্যাচের ওভার সংখ্যা কমে গিয়েছিল শুরুতেই। তাও আমাদের বোলারেরা কেকেআরকে কম রানের মধ্যে আটকে রাখতে পেরেছিল। বোলারের সত্যিই ভাল বল করেছে। বাউন্ডারি হলে বল ভিজে যাচ্ছিল। কারণ মাঠের ধারে রাখা প্লাস্টিকগুলিতে জল ছিল। তাও ভাল বল করেছে বোলারেরা। ১৫৮ রান তাড়া করা অসম্ভব ছিল না। আমরা চেয়েছিলাম খেলাটা উপভোগ করতে। ভাল ক্রিকেট খেলতে। ইনিংসের শুরুতে এমনই পরিকল্পনা ছিল। সে ভাবে শুরুও করা গিয়েছিল। কিন্তু পরে আমরা এক দমই ভাল খেলতে পারিনি।’’

Advertisement

কলকাতার কাছে হেরে কোনও সতীর্থকে আলাদা করে দোষারোপ করেননি হার্দিক। দলগত ব্যর্থতার কথাই বলেছেন। ১৩টি ম্যাচ খেলে আট পয়েন্ট পেয়েছে মুম্বই। লিগ পর্বে তাদের খেলা বাকি শুধু লখনউ সুপার জায়ান্টসের সঙ্গে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement