IPL 2023

আনন্দবাজার অনলাইনের বিচারে কলকাতা-হায়দরাবাদ ম্যাচের সেরা চাল কোনটি?

ঘরের মাঠে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে হারল কলকাতা নাইট রাইডার্স। ইডেনে কলকাতা-হায়দরাবাদ ম্যাচের সেরা চাল বেছে নিল আনন্দবাজার অনলাইন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২৩ ২৩:২৮
Share:

কলকাতার বিরুদ্ধে শতরান করলেন হ্যারি ব্রুক। কোনও বোলারকে রেয়াত করেননি তিনি। ছবি: আইপিএল

জয়ের হ্যাটট্রিক করতে পারল না কলকাতা নাইট রাইডার্স। ইডেনে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ২৩ রানে হারল কেকেআর। কলকাতাকে হারানোর নেপথ্যে হায়দরাবাদের সেরা চাল কী, তা বেছে নিল আনন্দবাজার অনলাইন।

Advertisement

হায়দরাবাদের সেরা চাল হ্যারি ব্রুককে ওপেন করতে নামানো। ১৩ কোটি টাকার ইংরেজ ক্রিকেটারকে এ বারের আইপিএলে প্রথম ম্যাচে চার নম্বরে নামিয়েছিল হায়দরাবাদ। দ্বিতীয় ম্যাচে ব্রুককে পাঁচ নম্বরে নামিয়েছিল দল। কিন্তু দু’ম্যাচেই রান করতে পারেননি ব্রুক। তৃতীয় ম্যাচে পঞ্জাব কিংসের বিরুদ্ধে ব্রুককে ওপেনে নামায় ম্যানেজমেন্ট। সেই ম্যাচে ১৩ রান করে ব্রুক। কিন্তু তার পরেও ব্রুকের উপর থেকে ভরসা হারায়নি দল। কেকেআরের বিরুদ্ধেও তাঁকে ওপেন করতে নামায় দল। শতরান করেন ব্রুক। সেখানেই ম্যাচ অর্ধেক জিতে যায় হায়দরাবাদ।

প্রথম থেকেই কলকাতার বোলারদের উপর আক্রমণ শুরু করেছিলেন ব্রুক। লকি ফার্গুসন, উমেশ যাদবদের বলে বলে ছক্কা হাঁকালেন তিনি। প্রথম ১১ বলে ৩৫ রান করে ফেলেন। কিন্তু স্পিনাররা বল করতে আসতেই সামান্য গুটিয়ে যান তিনি। সুনীল নারাইন, বরুণ চক্রবর্তী এবং সূযশ শর্মাদের বল খেলতে একটু অসুবিধা হচ্ছিল। তখন তিনি ধরে খেলার দিকে মন দিয়েছিলেন। তবে সেটাও কিছুক্ষণের জন্যেই। পিচ এবং বলের ধরন বুঝে নেওয়ার পর তিনি চালিয়ে খেলতে শুরু করেন। তার পর শতরান পেতে অসুবিধা হয়নি।

Advertisement

ইনিংসের বিরতিতে তিনি বলেন, “প্রথম দিকে স্পিন খেলতে একটু সমস্যাই হচ্ছিল। কিন্তু পাওয়ার প্লে-তে নিজের সুবিধাটা কাজে লাগাই। মাঝের ওভারগুলোয় চেয়েছিলাম খুচরো রান নিয়ে বাকি ব্যাটারদের বড় শট নেওয়ার সুযোগ করে দিতে। পিচ খুবই ভাল ছিল। আমার বান্ধবী মাঠে রয়েছে। কিন্তু পরিবারের বাকিরা সম্প্রতি দেশে ফিরেছে। আশা করি ওরা সকলেই আমার জন্যে খুশি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement