IPL 2023

হার্দিকদের দলে বিবাদ! রিঙ্কুর কাছে ৫ ছক্কা খাওয়া বোলার বাদ পড়তেই তোপ দলের ক্রিকেটারের

পঞ্জাবের বিরুদ্ধে দলে সুযোগ পাননি রিঙ্কু সিংহের হাতে ৫ ছক্কা খাওয়া বোলার যশ দয়াল। সেই ঘটনা নিয়ে এ বার হার্দিক পাণ্ড্যদের দলের মধ্যেই শুরু হয়েছে বিবাদ। প্রশ্ন তুলেছেন এক ক্রিকেটার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২৩ ১৮:৪৯
Share:

গুজরাতের বিরুদ্ধে যশ দয়ালকে ৫ বলে ৫ ছক্কা মেরেছেন রিঙ্কু সিংহ। —ফাইল চিত্র

কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে শেষ ৫ বলে ৫ ছক্কা খাওয়ার খেসারত দিতে হয়েছে যশ দয়ালকে। পরের ম্যাচে প্রথম একাদশে আর সুযোগ পাননি গুজরাত টাইটান্সের পেসার। আর এই সিদ্ধান্তকে ঘিরে বিবাদ শুরু হয়েছে হার্দিক পাণ্ড্যদের দলে। গুজরাতের ব্যাটার রাহুল তেওয়াটিয়া ম্যানেজমেন্টের এই সিদ্ধান্তকে মেনে নিতে পারছেন না। তাঁর মতে, দলের উচিত ছিল যশকে সহানুভূতি দেখানো। দলে সুযোগ না পাওয়ায় তাঁর মনোবল আরও কমে যাবে বলে মনে করছেন তেওয়াটিয়া।

Advertisement

পঞ্জাব কিংসকে হারানোর পরে সাংবাদিক বৈঠকে তেওয়াটিয়া বলেন, ‘‘এটা সব থেকে খারাপ হল। এর থেকে খারাপ কিছু হতেই পারে না। গত বার আমাদের চ্যাম্পিয়ন হওয়ার নেপথ্যে যশের বড় ভূমিকা ছিল। গত বার নতুন ও পুরনো দুই বলেই ভাল ছন্দে ছিল যশ। একটা ম্যাচে খারাপ বল করায় ওকে বাদ দেওয়া উচিত হয়নি। দলের কেউ ওর প্রতি সহানুভূতি দেখায়নি।’’

কেকেআরের বিরুদ্ধে গুজরাতের হারের পরে যশের পাশে দাঁড়িয়েছিলেন তেওয়াটিয়া। তাঁকে আত্মবিশ্বাস জুগিয়েছিলেন। সে কথা উঠে এসেছে তেওয়াটিয়ার মুখে। তিনি বলেছেন, ‘‘গত ম্যাচে হারের পরে ওকে বলেছিলাম, ভেঙে না পড়তে। খেলায় এই ধরনের ঘটনা ঘটতেই পারে। পরের ম্যাচেই তুমি আবার ভাল খেলবে। কিন্তু ও তো সুযোগই পেল না। এতে ওর আত্মবিশ্বাস আরও ধাক্কা খাবে।’’

Advertisement

কলকাতার বিরুদ্ধে খেলেননি হার্দিক। পঞ্জাবের বিরুদ্ধে টসে জেতার পরে হার্দিককে আগের ম্যাচ নিয়ে প্রশ্ন করা হয়। জবাবে হার্দিক বলেন, ‘‘আগের ম্যাচের কথা আমরা মনে রাখি না। এটা নতুন ম্যাচ। আমরা হার নিয়ে দুঃখ করি না। তার বদলে হাসি মুখে পরের ম্যাচে খেলতে নামি। খেলায় হার-জিত হতেই পারে। হারের ধাক্কা কাটিয়ে নতুন ম্যাচে খেলতে নামব আমরা।’’ তার পরেই অবশ্য দেখা যায় প্রথম একাদশে নেই যশ। সেই সিদ্ধান্ত নিয়ে এ বার দলের অন্দরেই বিবাদ শুরু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement