PV Sindhu

মারিনের কাছে আবার হার, সিঙ্গাপুর ওপেন থেকে বিদায় সিন্ধুর

বৃহস্পতিবার ক্যারলিনা মারিনের বিরুদ্ধে হেরে শেষ হয়ে গেল সিন্ধুর যাত্রা। প্রথম গেম জিতেও ম্যাচ হারলেন ভারতীয় শাটলার। মারিন জিতলেন ১১-২১, ২১-১১, ২২-২০ গেমে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ৩০ মে ২০২৪ ২০:০৩
Share:

পিভি সিন্ধু। —ফাইল চিত্র।

সিঙ্গাপুর ওপেনের প্রি-কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিলেন পিভি সিন্ধু। বৃহস্পতিবার ক্যারলিনা মারিনের কাছে হেরে শেষ হয়ে গেল সিন্ধুর যাত্রা। প্রথম গেম জিতেও ম্যাচ হারলেন ভারতীয় শাটলার। মারিন জিতলেন ১১-২১, ২১-১১, ২২-২০ গেমে।

Advertisement

এখনও পর্যন্ত ১৭ বার মারিন এবং সিন্ধু একে অপরের মুখোমুখি হয়েছেন। এর মধ্যে ১২ বার হেরেছেন সিন্ধু। স্প্যানিশ শাটলারের বিরুদ্ধে শেষ বার সিন্ধু জিতেছিলেন ২০১৮ সালে। মালয়েশিয়া ওপেনের ফাইনালে মারিনকে ২২-২০, ২১-১৯ গেমে হারিয়ে দিয়েছিলেন সিন্ধু। তার পর থেকে বিশ্ব চ্যাম্পিনশিপ, ইন্দোনেশিয়া মাস্টার্স, মালয়েশিয়া ওপেন এবং ডেনমার্ক ওপেনে হেরেছিলেন তিনি। এ বার হারলেন সিঙ্গাপুরে।

এ বারের সিঙ্গাপুর ওপেনে সিন্ধু প্রথম ম্যাচে হারিয়ে দেন লাইন জারসেল্টকে। স্ট্রেট সেটে জিতেছিলেন সিন্ধু। মারিনের বিরুদ্ধে প্রথম গেমেও দাপট দেখিয়েছিলেন তিনি। কিন্তু পরের গেমেই ম্যাচে ফেরেন মারিন। হারিয়ে দেন সিন্ধুকে। শেষ গেমে লড়াই চলে সমানে সমানে। ১৫-১০ গেমে এগিয়ে গিয়েছিলেন সিন্ধু। সেখান থেকে এক সময় সিন্ধু এগিয়ে ছিলেন ১৮-১৫ গেমে। কিন্তু শেষ পর্যন্ত গেমটি জেতেন মারিন। জিতে নেন ম্যাচও।

Advertisement

২০২২ সালের পর থেকে এখনও পর্যন্ত কোনও ট্রফি জিততে পারেননি সিন্ধু। সিঙ্গাপুর ওপেনই শেষ বার জিতেছিলেন তিনি। সামনে প্যারিস অলিম্পিক্স রয়েছে। দু’বারের অলিম্পিক্স পদকজয়ী সেই প্রতিযোগিতায় আরও একটি পদক জিততে চাইবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement