Paris Olympics 2024

অলিম্পিক্সে একই দিনে জয় শিয়নটেক, আলকারাজ় এবং জোকোভিচের, ‌বৃষ্টিতে বন্ধ অনেক ম্যাচই

অলিম্পিক্সে একই দিনে নেমেছিলেন তিন তারকা। জিতলেন তিন জনেই। ইগা শিয়নটেক, কার্লোস আলকারাস এবং নোভাক জোকোভিচ জয় দিয়েই শুরু করলেন অলিম্পিক্স।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৭ জুলাই ২০২৪ ২১:৪৯
Share:

জয়ের পথে জোকোভিচ। ছবি: রয়টার্স।

অলিম্পিক্সে একই দিনে নেমেছিলেন তিন তারকা। জিতলেন তিন জনেই। ইগা শিয়নটেক, কার্লোস আলকারাস এবং নোভাক জোকোভিচ জয় দিয়েই শুরু করলেন অলিম্পিক্স। তিন জনের খেলাই হল রোঁল গারোজের সেন্টার কোর্টে।

Advertisement

দু’মাস আগে এই কোর্টে ট্রফি জিতেছিলেন শিয়নটেক এবং আলকারাস। তাঁরা দু’জনেই দাপটের সঙ্গে খেলেছেন। অন্য দিকে, জোকোভিচ চাইছেন অলিম্পিক্সে প্রথম পদক জিততে।

শিয়নটেক নেমেছিলেন রোমানিয়ার ইরিনা-ক্যামেলিয়া বেগুর বিরুদ্ধে। ফরাসি ওপেন জয়ী জেতেন ৬-২, ৭-৫ গেমে। আলকারাস ৬-৩, ৬-১ হারিয়েছেন লেবাননের হাদি হাবিবকে। জোকোভিচও স্ট্রেট সেটেই জিতেছেন। অলিম্পিক্সের শীর্ষ বাছাই অস্ট্রেলিয়ার ম্যাথু এবডেনকে এক ঘণ্টারও কম সময়ে হারিয়েছেন। জোকোভিচ জিতেছেন ৬-০, ৬-১ গেমে। উল্লেখ্য, হোলগার রুন নাম তুলে নেওয়ায় এবডেন অলিম্পিক্স সিঙ্গলসে খেলার সুযোগ পেয়েছেন। না হলে তাঁর ডাবলসে খেলারই কথা ছিল।

Advertisement

সাত সপ্তাহে আগে ফরাসি ওপেন জেতা শিয়নটেক দ্বিতীয় সেটে ব্রেক হয়েছিলেন। পিছিয়ে পড়েছিলেন ৩-৫ গেমে। সেখান থেকে ঘুরে দাঁড়ান। মহিলাদের টেনিসে এমনিতেই সুরকির কোর্টে এখন দাপট শিয়নটেকের। ফলে অভিজ্ঞতা কাজে লাগিয়ে ম্যাচে ফিরতে অসুবিধা হয়নি।

তবে বৃষ্টির কারণে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ছাদ ঢাকা ফিলিপে শাঁতিয়ের এবং সুজান লেংলেন কোর্ট বাদে আর কোনও কোর্টে খেলাই শুরু করা যায়নি। সব ম্যাচই বন্ধ রাখা হয়েছে। তার মধ্যে রয়েছে ডাবলসে রোহন বোপান্নার ম্যাচও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement