Mohun Bagan

মোহনবাগানের গোলের নীচে আরও পাঁচ বছর বিশাল-হাত, আজীবন সবুজ-মেরুনে খেলতে চান কাইথ

তাঁর হাতের সুবাদেই ডুরান্ড কাপের ফাইনালে উঠেছিল মোহনবাগান। বহু ম্যাচে তাঁর হাতের সুবাদেই জিতেছে মোহনবাগান। সেই বিশাল কাইথকে আরও পাঁচ বছরের জন্য রেখে দিল ক্লাব।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২৪ ১৬:১১
Share:

বিশাল কাইথ। ছবি: সমাজমাধ্যম।

তাঁর হাতের সুবাদেই ডুরান্ড কাপের ফাইনালে উঠেছিল মোহনবাগান। দলকে ট্রফি জেতানোর সুযোগ না পেলেও, অতীতে বহু ম্যাচে তাঁর হাতের সুবাদেই জিতেছে মোহনবাগান। সেই বিশাল কাইথকে আরও পাঁচ বছরের জন্য রেখে দিল ক্লাব। ২০২৫ পর্যন্ত তাঁর সঙ্গে চুক্তি ছিল। সেই চুক্তি বাড়িয়ে ২০২৯ সাল পর্যন্ত করা হয়েছে। নতুন চুক্তি সই করার দিনে বিশাল জানিয়ে দিলেন, আজীবন মোহনবাগানের হয়েই খেলতে চান।

Advertisement

সবুজ-মেরুন সমর্থকদের কাছে বিশাল পরিচিত ‘উড়ন্ত বাজপাখি’, ‘ফ্লাইং কাইট’ নামে। তিনি থাকলে দল বাড়তি আত্মবিশ্বাস পায়। দিমিত্রি পেত্রাতোস, শুভাশিস বসু, জেসন কামিংস, সকলেই স্বীকার করেন, তিন কাঠির তলায় বিশাল থাকলে একযোগে আক্রমণ করা যায়। আইএসএল এবং ডুরান্ড কাপে সোনার গ্লাভস জেতা বিশালও দলকে নিয়ে মুগ্ধ।

মোহনবাগানের প্রেস বিবৃতিতে তিনি বলেছেন, “আজীবন মোহনবাগানেই খেলতে চাই। সবুজ-মেরুন সমর্থকদের ভালবাসা এবং আবেগ আমার কাছে এতটাই বেশি যে বহু ক্লাবের প্রস্তাব থাকা সত্ত্বেও মোহনবাগান ছেড়ে যাওয়ার কথা স্বপ্নেও ভাবতে পারি না।”

Advertisement

বিশাল আরও বলেছেন, “দলের জেতা-হারা নির্ভর করে টিম গেমের উপর। দলের উপরে কেউ নেই। গোলকিপার তার একটা অংশ। একের পর এক টাইব্রেকারের শট বাঁচালেও অনেক কিছু শেখা বাকি। এখনও অনেক জায়গায় খুঁত রয়েছে। সেগুলো প্রতিদিন অনুশীলন করে আরও নিখুঁত করার চেষ্টা করছি।”

বিশাল মনে করেন, এ বারও আইএসএল জিততে পারেন তাঁরা। সেই সঙ্গে পাখির চোখ রয়েছে সুপার কাপেও। এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগেও ভাল খেলতে চান তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement