ISL 2024-25

প্রথম বার আইএসএলে মহমেডান, আত্মবিশ্বাসী কোচ এবং অধিনায়ক

আত্মবিশ্বাসী মহমেডানের কোচ আন্দ্রে চেরনিশভ। বুধবারের অনুষ্ঠানে তাঁর সঙ্গে ছিলেন অধিনায়ক সামাদ আলি মল্লিকও। সেই সঙ্গে ছিলেন জোসেফ আদযাই এবং জোডিংলিয়ানা রালতে। তাঁরা সকলেই আইএসএলে ভাল ফল করা নিয়ে আশাবাদী।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২৪ ২০:৩৪
Share:

আন্দ্রে চেরনিশভ। —ফাইল চিত্র।

এ বারের আইএসএলে প্রথম বার খেলবে মহমেডান। আইলিগ জিতে আইএসএলে উঠে এসেছে তারা। আত্মবিশ্বাসী কোচ আন্দ্রে চেরনিশভ। বুধবারের অনুষ্ঠানে তাঁর সঙ্গে ছিলেন অধিনায়ক সামাদ আলি মল্লিকও। সেই সঙ্গে ছিলেন জোসেফ আদজাই এবং জোডিংলিয়ানা রালতে। তাঁরা সকলেই আইএসএলে ভাল ফল করা নিয়ে আশাবাদী।

Advertisement

বুধবার কোচ চেরনিশভ বলেন, “গত মরসুমে আমরা খুব ভাল খেলেছি। আইলিগ জিতেছি। সমর্থকদের জন্য খুশি। এই মুহূর্তটার জন্য অপেক্ষা করছিলেন ওঁরা।” অধিনায়ক সামাদ বলেন, “ভাল দল হয়েছে। অনেক সমর্থক আসবেন মাঠে। দুটো বড় ম্যাচ রয়েছে।” মোহনবাগান সুপার জায়ান্ট এবং ইস্টবেঙ্গল আগে থেকেই আইএসএলে খেলছে। এ বার তাদের সঙ্গে যোগ হল মহমেডান।

দল নিয়ে আত্মবিশ্বাসী হলেও কিছুটা সাবধানী চেরনিশভ। তিনি বলেন, “সব ম্যাচ জেতা সম্ভব নয়। কিন্তু সমর্থকদের সামনে এটা প্রমাণ করতে চাই যে, আমরা ভাল দল। সাহস দেখাতে হবে। জানি আইএসএল যথেষ্ট কঠিন প্রতিযোগিতা। আমাদের অনেক মনোযোগ দিয়ে খেলতে হবে। প্রতি মুহূর্তে ১০০ শতাংশ দেওয়ার জন্য তৈরি থাকতে হবে।”

Advertisement

আইএসএলে মহমেডানের প্রথম ম্যাচ নর্থইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে। ১৬ সেপ্টেম্বর সেই ম্যাচ হবে কিশোরভারতী স্টেডিয়ামে। এই মরসুমে আইএসএলে সেটাই মহমেডানের ঘরের মাঠ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement