EPL

শীর্ষে ম্যান সিটি, রবিবার কঠিন পরীক্ষা ম্যান ইউয়ের

ম্যান সিটি শনিবার ম্যাচের শুরু থেকেই আক্রমণের ঝড় তোলে। কেভিন দ্য ব্রুইনের পাস থেকে ১৩ মিনিটেই ১-০ করেন ইয়স্কো ভার্দিয়ল। ৫৯ মিনিটে বের্নার্দো সিলভার পাস থেকে ২-০ এগিয়ে দেন ফিল ফোডেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১২ মে ২০২৪ ০৯:৫৯
Share:

উল্লাস: গোলের পরে ভার্দিয়ল। শনিবার ইপিএলে। ছবিঃ রয়টার্স।

ইংলিশ প্রিমিয়ার লিগে জমজমাট খেতাবি লড়াই। শনিবার ফুলহ্যাম ইউনাইটেডকে ৪-০ গোলে চূর্ণ করে আর্সেনালকে টপকে পয়েন্ট টেবলের শীর্ষ স্থান দখল করল ম্যাঞ্চেস্টার সিটি। ৩৬ ম্যাচে ৮৫ পয়েন্ট পেপ গুয়ার্দিওলার দলের। সমসংখ্যক ম্যাচ খেলে দ্বিতীয় স্থানে থাকা আর্সেনালের সংগ্রহে৮৩ পয়েন্ট।

Advertisement

ম্যান সিটি শনিবার ম্যাচের শুরু থেকেই আক্রমণের ঝড় তোলে। কেভিন দ্য ব্রুইনের পাস থেকে ১৩ মিনিটেই ১-০ করেন ইয়স্কো ভার্দিয়ল। ৫৯ মিনিটে বের্নার্দো সিলভার পাস থেকে ২-০ এগিয়ে দেন ফিল ফোডেন। শেষ ১২টি ম্যাচে ১২টি গোল করলেন তিনি। সব প্রতিযোগিতা মিলিয়ে চলতি মরসুমে ২৫ গোল হল তাঁর।

ম্যাচের ৭১ মিনিটে ফের গোল করেন ইয়স্কো। এপ্রিল মাস থেকে ম্যান সিটির হয়ে পঞ্চম গোল করলেন ক্রোয়েশীয় ডিফেন্ডার। সংযুক্ত সময়ে (৯০+৫ মিনিট) পেনাল্টি পায় ম্যান সিটি। লাল কার্ড দেখেন ফুলহ্যামের ইসা দিয়প। হ্যাটট্রিকের সামনে দাঁড়ানো ইয়স্কোকে পেনাল্টি নিতে অনুরোধ করেছিলেন অধিনায়ক কাইল ওয়াকার। কিন্তু তিনি রাজি হননি। পরিবর্ত হিসেবে নামা ইউলিয়ন আলভারেস ৪-০ করেন।

Advertisement

ফুলহ্যামের বিরুদ্ধে ম্যান সিটির দুরন্ত জয়ের ফলে চাপ বাড়ল আর্সেনাল শিবিরে। খেতাবি দৌড়ে থাকতে রবিবার ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে জিততেই হবে মিকেল আর্তেতার দলকে। আগের ম্যাচে ক্রিস্টাল প্যালেসের কাছে ০-৪ গোলে হেরেছে ম্যান ইউনাইটেড। কিন্তু রবিবারের দ্বৈরথ ওল্ড ট্র্যাফোর্ডে বলেই চিন্তিত আর্তেতা। বুকায়ো সাকা ও তাকেহিরো তোমিয়াসুর ফিটনেস সমস্যা রয়েছে। আর্তেতা বলেছেন, ‘‘চ্যাম্পিয়ন হওয়া ছাড়া অন্য কোনও ভাবনা নেই। আমি চাই দলের প্রত্যেকেই এটা ভাবুক। তা হলেই লক্ষ্যপূরণ করতে পারব।’’

ম্যান ইউনাইটেড শিবিরে স্বস্তির খবর, ব্রুনো ফার্নান্দেস ও স্কট ম্যাকটোমিনে দলে ফিরছেন। নির্বাসনমুক্ত মার্কাস র‌্যাশফোর্ড। তবে চোটে অনিশ্চিত মেসন মাউন্ট। ম্যানেজার এরিক টেন হ্যাগ বলেছেন, ‘‘আর্সেনালের মতো দলের বিরুদ্ধে সাফল্য পেতে হলে সেরা ফুটবল খেলতে হবে।’’ আরও বলেন, ‘‘এফএ কাপে চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ রয়েছে। আমাদের ব্যর্থতার প্রধান কারণ চোট সমস্যা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement