English Premier League

একই দিনে জয় লিভারপুল, ম্যাঞ্চেস্টার সিটি ও আর্সেনালের, জমে উঠেছে প্রিমিয়ার লিগের লড়াই

প্রিমিয়ার লিগে একই দিনে নিজেদের ম্যাচ জিতল লিভারপুল, ম্যাঞ্চেস্টার সিটি ও আর্সেনাল। লিগের লড়াইয়ে প্রথম তিনে রয়েছে এই তিনটি দল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২৪ ২২:৫৪
Share:

শনিবার প্রিমিয়ার লিগে ক্রিস্টাল প্যালেসের বিরুদ্ধে গোলের পরে লিভারপুলের ফুটবলারদের উল্লাস। ছবি: রয়টার্স।

কেউ কাউকে এক ইঞ্চি জমিও ছাড়ছে না। একটি ম্যাচে পয়েন্ট নষ্ট করা মানে লিগের লড়াইয়ে পিছিয়ে পড়া। সেই কারণে প্রতিটি ম্যাচ সমান গুরুত্বপূর্ণ। শনিবার নিজেদের ম্যাচ জিতল লিভারপুল, ম্যাঞ্চেস্টার সিটি ও আর্সেনাল। লিগের লড়াইয়ে প্রথম তিনে রয়েছে এই তিনটি দল।

Advertisement

লিভারপুলের খেলা ছিল ক্রিস্টাল প্যালেসের বিরুদ্ধে। ১-০ গোলে জিতেছে লিভারপুল। ম্যাচের একমাত্র গোল করেছেন দিয়োগো জটা। ৯ মিনিটের মাথায় লিভারপুল এগিয়ে যাওয়ার পরে অনের চেষ্টা করেও আর ব্যবধান বাড়াতে পারেনি। হারলেও লড়াই করেছেন ক্রিস্টাল প্যালেস। ম্যাচ জিতলেও লিভারপুলের চিন্তা বেড়েছে গোলরক্ষক অ্যালিসন বেকার চোট পেয়ে উঠে যাওয়ায়। যদিও পরের ম্যাচের আগে অনেক দিন বিশ্রাম রয়েছে। তার মধ্যে অ্যালিসন সুস্থ হয়ে উঠবেন বলে আশা সমর্থকদের।

ফুলহ্যামের বিরুদ্ধে কষ্ট করে জিতেছে ম্যাঞ্চেস্টার সিটি। ম্যাচে শুরুতে এগিয়ে যায় ফুলহ্যাম। গোল করেন আন্দ্রিয়েস পেরেইরা। ২৬ মিনিটের মাথায় পিছিয়ে পড়ে ৩২ মিনিটে সমতা ফেরায় সিটি। গোল করেন মাতেও কোভাচিচ। দ্বিতীয়ার্ধের শুরুতে ৪৭ মিনিটে নিজের ও দলের দ্বিতীয় গোল করেন কোভাচিচ। ৮২ মিনিটের মাথায় সিটিকে ৩-১ এগিয়ে দেন জেরেমি ডোকু। ৮৮ মিনিটে ব্যবধান কমান ফুলহ্যামের রগ্রিগো মুনিজ়। যদিও তিন নম্বর গোল করতে পারেনি তারা। ৩-২ গোলে জেতে নীল ম্যাঞ্চেস্টার।

Advertisement

শনিবার নিজেদের ম্যাচ জিতেছে আর্সেনালও। সাউদাম্পটনকে ৩-১ গোলে হারিয়েছে তারা। চারটি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে। ৫৫ মিনিটে সাউদাম্পটনকে এগিয়ে দেন ক্যামেরন আর্চার। তিন মিনিট পরে সমতা ফেরান কাই হাভার্ৎজ়। ৬৮ মিনিটে আর্সেনালের দ্বিতীয় গোল করেন গ্যাব্রিয়েল মার্তিনেলি। ৮৮ মিনিটে বুকায়ো সাকা গোল করে আর্সেনালের জয় নিশ্চিত করে দেন।

সাত রাউন্ডের পরে পয়েন্ট তালিকায় শীর্ষে লিভারপুল। তাদের পয়েন্ট ১৮। সিটি ও আর্সেনাল, দু’দলেরই পয়েন্ট ১৭। গোল পার্থক্যও সমান। বেশি গোল করায় দ্বিতীয় স্থানে রয়েছে সিটি। তিন নম্বরে রয়েছে আর্সেনাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement