Mario Balotelli

বিশ্বকাপারে উৎসাহ নেই আইএসএল দলের, ইটালির বালোতেলিকে সই করাল না কেরল

ইটালির হয়ে বিশ্বকাপ খেলেছেন তিনি। সেই মারিয়ো বালোতেলিকে সই করাল না কেরালা ব্লাস্টার্স। কোনও উৎসাহই দেখাল না আইএসএলে খেলা ক্লাব।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৪ ১৬:১০
Share:

মারিয়ো বালোতেলি। —ফাইল চিত্র।

ইটালির হয়ে ৪৬টি ম্যাচ খেলেছেন তিনি। করেছেন ১৪টি গোল। তার মধ্যে ২০১২ ইউরো কাপ ও ২০১৪ সালের বিশ্বকাপে গোল রয়েছে তাঁর। বয়সও বেশি নয়। ৩৪ বছরের সেই মারিয়ো বালোতেলিকে সই করাল না কেরালা ব্লাস্টার্স। বিশ্বকাপারকে নিয়ে কোনও উৎসাহই দেখাল না আইএসএলে খেলা ক্লাব।

Advertisement

সংবাদমাধ্যমে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, তুরস্কের ক্লাব আডেনা দেমিস্ফোরে খেলছিলেন বালোতেলি। কিন্তু এই মুহূর্তে তিনি ফ্রি এজেন্ট। অর্থাৎ, চাইলে যে কোনও ক্লাব তাঁর সঙ্গে কথা বলতে পারে। কেরলের সঙ্গে যোগাযোগ করেছিলেন বালোতেলির এজেন্ট। কিন্তু কেরল কোনও আগ্রহ দেখায়নি।

জানা গিয়েছে, কেরলের আগ্রহ না দেখানোর প্রধান কারণ, বালোতেলির শৃঙ্খলাভঙ্গের সমস্যা। আগেও জাতীয় দল ও ক্লাবের হয়ে বার বার শৃঙ্খলাভঙ্গ করেছেন এই স্ট্রাইকার। তাঁকে শাস্তিও পেতে হয়েছে। এই সমস্যার ফলেই জাতীয় দলে তাঁর কেরিয়ার ২০১০ থেকে ২০১৮ সালেই সীমাবদ্ধ হয়ে গিয়েছে। আইএসএলে এসেও তিনি একই ঘটনা ঘটাতে পারতেন বলে আশঙ্কা করেছে কেরল। সেই কারণে, কথাবার্তা এগোয়নি তারা।

Advertisement

২০১০ সালের বিশ্বকাপের পরে ইটালির জাতীয় দলে সুযোগ পান বালোতেলি। ২০১২ সালের ইউরো কাপের সেমিফাইনালে জার্মানির বিরুদ্ধে তাঁর গোল ও তার পরে জার্সি খুলে পেশি ফুলিয়ে উল্লাস এখনও মনে রয়েছে ফুটবলপ্রেমীদের। ২০১৪ সালের বিশ্বকাপে গ্রুপ পর্বে একটিই ম্যাচ জিতেছিল ইটালি। ইংল্যান্ডের বিরুদ্ধে সেই ম্যাচে গোল করেছিলেন বালোতেলি। ইন্টার মিলান, ম্যাঞ্চেস্টার সিটি, এসি মিলান, লিভারপুলের মতো বড় ক্লাবে খেলেছেন। কিন্তু কোথাও বেশি দিন থাকতে পারেননি। বার বার তাঁর মেজাজ তাঁকে সমস্যায় ফেলেছে। শেষ বার ২০২২ সালে ইটালির শিবিরে ডাক পেয়েছিলেন বালোতেলি। কিন্তু ২০১৮ সালের পরে আর জাতীয় দলের জার্সিতে দেখা যায়নি তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement