Lionel Messi

কোপা ফাইনালে দ্বিতীয়ার্ধে উঠে গিয়েছিলেন, মেসির চোট কতটা গুরুতর? জানাল ইন্টার মায়ামি

কোপা আমেরিকার ফাইনালে গোড়ালিতে চোট পেয়েছেন লিয়োনেল মেসি। সেই চোট কতটা গুরুতর? জানাল তাঁর ক্লাব ইন্টার মায়ামি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৪ ২০:৫০
Share:

লিয়োনেল মেসি। —ফাইল চিত্র।

কোপা আমেরিকার ফাইনালে প্রতিপক্ষ ফুটবলার স্যান্টিয়াগো আরিয়াসের ট্যাক্‌লে গোড়ালিতে চোট পান লিয়োনেল মেসি। ফলে দ্বিতীয়ার্ধে তুলে নিতে হয় তাঁকে। দলের জয় সাইডলাইনে বসেই দেখতে হয় মেসিকে। কোপা ফাইনালে পাওয়া মেসির চোট কতটা গুরুতর? জানাল তাঁর ক্লাব ইন্টার মায়ামি।

Advertisement

আমেরিকার মেজর সকার লিগের ক্লাব একটি বিবৃতিতে জানিয়েছে, “পরীক্ষা করার পরে বোঝা গিয়েছে মেসির ডান পায়ের গোড়ালির লিগামেন্টে চোট লেগেছে। দেখে মনে হচ্ছে চোট গুরুতর। ক্লাবের মেডিক্যাল দল মেসির চোটের দিকে নজর রেখেছে। মেসিকে নিয়ে ক্লাব তাড়াহুড়ো করতে চাইছে না। ধাপে ধাপে তাঁকে সুস্থ করে তোলা হবে।”

কোপা চললেও আমেরিকার ক্লাব ফুটবল থেমে থাকেনি। চলছিল সমানতালে। মেসিকে ছাড়া বেশ কয়েকটি ম্যাচও খেলেছে মায়ামি। তবে বুধবার টরন্টো এফসি এবং শনিবার শিকাগো ফায়ারের বিরুদ্ধে খেলতে পারবেন না মেসি।

Advertisement

ইন্টার মায়ামির কোচ তাতা মার্টিনো বলেন, “মেসির গোড়ালি মচকে গিয়েছে। এখনও ব্যথা রয়েছে। তাই মেডিক্যাল পরীক্ষা করে যেতে হবে। ওর চোট কতটা গুরুতর তা জানার জন্য কয়েকটা পরীক্ষা করা হয়েছে। এখনই কোনও সিদ্ধান্তে আসছি না। ভাল ভাবে চোট খতিয়ে দেখার পরে সিদ্ধান্ত নেওয়া হবে।”

দেশের হয়ে পর পর দু’টি কোপা আমেরিকা জিতেছেন মেসি। চ্যাম্পিয়ন হয়ে সমাজমাধ্যমে তিনি লেখেন, “কোপা আমেরিকা শেষ। শুভেচ্ছার জন্য সকলকে ধন্যবাদ। আমি এখন ভাল আছি। ধীরে ধীরে সুস্থ হচ্ছি। ঈশ্বরের আশীর্বাদে খুব তাড়াতাড়ি মাঠে নামতে পারব। আমাদের দল একটা পরিবারের মতো। সকলে এক হয়ে খেলেছে। আর্জেন্টিনার ফুটবল ভবিষ্যৎ খুব উজ্জ্বল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement