Kylian Mbappe

জোড়া সমস্যায় এমবাপে! চোটের ‘বাহানা’র পর উঠল ধর্ষণের অভিযোগও, কী বলছেন ফুটবলার

জোড়া সমস্যায় পড়েছেন কিলিয়ান এমবাপে। চোটের বাহানা করে দেশের হয়ে না খেলার অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। পাশাপাশি ধর্ষণেরও অভিযোগ উঠেছে ফুটবলারের বিরুদ্ধে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২৪ ১৭:১৮
Share:

কিলিয়ান এমবাপে। —ফাইল চিত্র।

সমস্যা বেড়েই চলেছে কিলিয়ান এমবাপের। চোটের বাহানা করে দেশের হয়ে না খেলার অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। পাশাপাশি ধর্ষণেরও অভিযোগ উঠেছে ফরাসি ফুটবলারের বিরুদ্ধে। যদিও তাঁর বিরুদ্ধে ওঠা ধর্ষণের অভিযোগ মিথ্যা বলে দাবি করেছেন এমবাপে।

Advertisement

নেশনস লিগে ইজ়রায়েলের বিরুদ্ধে চোটের কারণে খেলেননি এমবাপে। ঘটনাচক্রে সেই রাতেই তাঁকে দেখা গিয়েছে সুইডেনের একটি রেস্তরাঁয়। মাস্ক পরে কয়েক জনের সঙ্গে সেখানে দেখা গিয়েছে এমবাপেকে। তার পরেই শুরু হয়েছে বিতর্ক। ফরাসি ফুটবলারদের একটা অংশ এমবাপের এই কাজে বিরক্ত। তাঁদের মতে, রিয়াল মাদ্রিদের হয়ে দিব্যি খেলছেন এমবাপে। সেখানে তাঁর কোনও সমস্যা হচ্ছে না। তবে কি দেশের হয়ে খেলার ইচ্ছা হারিয়ে ফেলেছেন তিনি।

এই প্রসঙ্গে অনেকে লিয়োনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর উদাহরণ টেনে এনেছেন। তাঁদের মতে, এত বছর ফুটবলের শিখরে থাকার পরেও দেশের হয়ে খেলার আগ্রহ কমেনি মেসি, রোনাল্ডোর। এখনও দেশকে ট্রফি জেতাতে নিজের ১০০ শতাংশ দেন তাঁরা। এমবাপেকে যদি তাঁদের সারিতে যেতে হয় তা হলে আরও অনেক বছর দেশের হয়ে ভাল খেলতে হবে।

Advertisement

এই বিতর্কের মাঝেই আরও একটি সমস্যায় পড়েছেন এমবাপে। স্টকহোমে একটি ধর্ষণের ঘটনায় নাম জড়িয়েছে তাঁর। সম্প্রতি ফরাসি লিগ কমিটির শুনানিতে গিয়েছিলেন এমবাপে। সংবাদমাধ্যমে খবর, ধর্ষণের ঘটনাতেই ডাকা হয়েছিলে এমবাপেকে।

অভিযোগ উড়িয়ে দিয়েছেন এমবাপে। সমাজমাধ্যমে তিনি লেখেন, “সবটাই মিথ্যা খবর। প্যারিস সঁ জরমঁ-এ আমার বেতন বাকি রয়েছে। সেই বিষয়েই কথা বলতে গিয়েছিলাম।”

তবে এই সব ঘটনায় ফরাসি ফুটবল দলের অন্দরমহলের পরিবেশ খারাপ হচ্ছে বলে জানিয়েছেন কোচ দিদিয়ের দেশঁ। তিনি বলেন, “যে কেউ যা ইচ্ছা লিখতেই পারে। কিন্তু এমন কিছু লেখা উচিত নয় যাতে দলের অন্দরের পরিবেশ খারাপ হয়। এমবাপের নামে ধর্ষণের অভিযোগ আমাদের দলের পরিবেশ খারাপ করছে। এই বিতর্ক যত তাড়াতাড়ি সম্ভব শেষ হওয়া উচিত।”

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement