Kylian Mbappe

মাদ্রিদের হয়ে ঘরের মাঠে অভিষেকেও ব্যর্থ এমবাপে, দল জিতলেও হতাশ করলেন ফরাসি স্ট্রাইকার

রিয়াল মাদ্রিদের হয়ে ঘরের মাঠে অভিষেকও ভাল হল না কিলিয়ান এমবাপের। গোল করতে পারলেন না তিনি। এমবাপে গোল না পেলেও জিততে সমস্যা হল না রিয়ালের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২৪ ১০:৪৮
Share:

গোল করতে না পারায় হতাশ কিলিয়ান এমবাপে। ছবি: রয়টার্স।

লা লিগায় এখনও পর্যন্ত গোল করতে পারলেন না কিলিয়ান এমবাপে। রিয়াল মাদ্রিদের হয়ে ঘরের মাঠে অভিষেকও ভাল হল না তাঁর। ৮৬ মিনিট মাঠে থেকে খালি হাতেই ফিরতে হল ফরাসি স্ট্রাইকারকে। তবে এমবাপে গোল না পেলেও জিততে সমস্যা হল না রিয়ালের। গোল করলেন রিয়ালের আর এক নতুন ফুটবলার এনড্রিক।

Advertisement

ভালাদোলিদের বিরুদ্ধে প্রথম একাদশে ছিলেন এমবাপে। প্রথমার্ধে বেশ কয়েকটি সুযোগও পান। চোটের কারণে জুড বেলিংহ্যাম না থাকায় দলের প্রধান স্ট্রাইকারের দায়িত্ব এমবাপের উপরেই ছিল। কিন্তু ভালাদোলিদের রক্ষণ ও গোলরক্ষক কার্ল হেইন গোল করতে দেননি এমবাপেকে। ভিনিসিয়াস জুনিয়রের কাছ থেকে বল পেয়ে সহজ সুযোগ ফস্কান ফরাসি স্ট্রাইকার।

প্রথমার্ধে গোল হয়নি। দ্বিতীয়ার্ধে ৫০ মিনিটের মাথায় রিয়ালের হয়ে প্রথম গোল করেন ফেডেরিকো ভালভার্দে। ফ্রি কিক থেকে গোল করেন তিনি। বল ওয়ালে লেগে দিক পরিবর্তন করায় গোলরক্ষকের কিছু করার ছিল না। এমবাপের পারফরম্যান্স দেখে ৮৬ মিনিটে তাঁকে তুলে নেন কোচ কার্লো আনচেলোত্তি। নামান ১৮ বছরের এনড্রিককে। তার পরে আরও দু’টি গোল করে মাদ্রিদ।

Advertisement

৮৮ মিনিটের মাথায় ব্যবধান বাড়ান ব্রাহিম দিয়াজ়। গোলরক্ষকের মাথার উপর দিয়ে বল গোলে পাঠান তিনি। সংযুক্তি সময়ে রিয়ালের জার্সিতে নিজের প্রথম গোল করেন এনড্রিক। দিয়াজ়ের কাছ থেকে বল পেয়ে গোল করতে ভুল করেননি ব্রাজ়িলের ফুটবলার। ৩-০ গোলে জেতে রিয়াল। তবে প্রথম দু’ম্যাচে এমবাপে যা খেললেন তা চিন্তায় রাখবে আনচেলোত্তিকে। প্যারিস সঁ জরমঁ থেকে প্রচুর বেতন দিয়ে এমবাপেকে নিয়েছে রিয়াল। তিনি ভাল না খেলতে পারলে সমস্যায় পড়বে ক্লাব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement