West Indies Cricket

জোসেফ, শেফার্ড জুটিতে জয়, দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ় ওয়েস্ট ইন্ডিজ়ের

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টির পরে দ্বিতীয় টি-টোয়েন্টিও জিতল ওয়েস্ট ইন্ডিজ়। ফলে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ় জিতল তারা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২৪ ১০:১৮
Share:

দক্ষিণ আফ্রিকাকে হারানোর পরে উল্লাস ওয়েস্ট ইন্ডিজ়ের ক্রিকেটারদের। ছবি: এক্স।

ঘরের মাঠে জিততে সমস্যা হল না ওয়েস্ট ইন্ডিজ়ের। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টির পরে দ্বিতীয় টি-টোয়েন্টিও জিতল তারা। ফলে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ় জিতল ওয়েস্ট ইন্ডিজ়। ত্রিনিদাদের মাঠে প্রথমে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১৭৯ রান করে ওয়েস্ট ইন্ডিজ়। জবাবে দক্ষিণ আফ্রিকার ইনিংস শেষ হয়ে যায় ১৪৯ রানে। ৩০ রানে ম্যাচ জেতেন রভম্যান পাওয়েলরা।

Advertisement

ওয়েস্ট ইন্ডিজ়ের ইনিংসে সর্বাধিক রান করেন ওপেনার শাই হোপ। ২২ বলে ৪১ রান করেন তিনি। মাঝে একটা সময় উইকেট পড়ায় রান তোলার গতি কমে যায়। যদিও শেষ দিকে আবার রান তোলার গতি বাড়ান অধিনায়ক পাওয়েল ও শারফেন রাদারফোর্ড। পাওয়েল ২২ বলে ৩৫ ও রাদারফোর্ড ১৮ বলে ২৯ রান করেন। দক্ষিণ আফ্রিকার বোলারদের মধ্যে লিজ়াড উইলিয়ামস ৩টি ও প্যাট্রিক ক্রুগার ২টি উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা খুব ভাল হয়েছিল দক্ষিণ আফ্রিকার। ওপেনিং জুটিতে মাত্র ৪.৪ ওভারে ৬৩ রান ওঠে। রিজ়া হেনড্রিক্স ১৮ বলে ৪৪ রান করেন। কিন্তু তিনি আউট হয়ে যাওয়ার পরে নিয়মিত ব্যবধানে উইকেট পড়তে থাকে। মাত্র ২০ রানে দক্ষিণ আফ্রিকার শেষ ৭টি উইকেট পড়ে যায়। শামার জোসেফ ও শেফার্ডের বল খেলতে সমস্যায় পড়েন দক্ষিণ আফ্রিকার ব্যাটারেরা। দুই বোলারই ৩টি করে উইকেট নেন। পুরো ইনিংস খেলতে পারেনি দক্ষিণ আফ্রিকা। ১৯.৪ ওভারে অল আউট হয়ে যায় তারা।

Advertisement

প্রথম টি-টোয়েন্টিতে পরে ব্যাট করে জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ়। দ্বিতীয় ম্যাচে পরে বল করে জিতল তারা। দেশের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনালে উঠতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ়। অন্য দিকে দক্ষিণ আফ্রিকা ফাইনাল খেলেছিল। সেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেই এক ম্যাচ বাকি থাকতে সিরিজ় জিতল ওয়েস্ট ইন্ডিজ়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement