East Bengal

কালীঘাটকে চার গোল দিল ইস্টবেঙ্গল, কলকাতা লিগে লাল-হলুদের জয়রথ অব্যাহত

কলকাতা লিগে এগিয়ে চলেছে ইস্টবেঙ্গলের জয়রথ। শনিবার নিজেদের মাঠে তারা ৪-০ গোলে হারাল কালীঘাট স্পোর্টস লাভার্স অ্যাসোসিয়েশনকে। জোড়া গোল করলেন এডউইন ভ্যান্সপল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৪ ১৮:৩৬
Share:

গোলের পর জেসিনের উচ্ছ্বাস। ছবি: এক্স।

কলকাতা লিগে এগিয়ে চলেছে ইস্টবেঙ্গলের জয়রথ। শনিবার নিজেদের মাঠে তারা ৪-০ গোলে হারাল কালীঘাট স্পোর্টস লাভার্স অ্যাসোসিয়েশনকে। জোড়া গোল করলেন এডউইন ভ্যান্সপল। একটি করে গোল জেসিন টিকে এবং আজাদের। ২৫ পয়েন্ট নিয়ে গ্রুপ বি-তে শীর্ষস্থানেই থাকল ইস্টবেঙ্গল।

Advertisement

ম্যাচের নিয়ন্ত্রণ শুরু থেকেই ইস্টবেঙ্গলের পায়ে ছিল। ২৫ মিনিটে এগিয়ে যায় তারা। তন্ময় দাসের নিখুঁত পাস যায় জেসিনের পায়ে। জেসিন সেই বল জালে জড়িয়ে দেন। দাপট দেখানো সত্ত্বেও প্রথমার্ধে আর গোল করতে পারেনি ইস্টবেঙ্গল।

তবে দ্বিতীয়ার্ধে চাপ বাড়ায় তারা। ৫৬ মিনিটে গোল করেন ইস্টবেঙ্গল। দূরপাল্লার শটে গোল করেন ভ্যান্সপল। কালীঘাটের গোলকিপার দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখেন। ভ্যান্সপলের শট ক্রসবারে লেগে গোলে ঢুকে যায়। খেলা এগোনোর সঙ্গে সঙ্গে ইস্টবেঙ্গলের দাপট বাড়তে থাকে। ৭৫ মিনিটে ৩-০ করেন আজাদ সাহিম। বাঁকানো শটে গোল করেন তিনি। তার ঠিক আগেই জেসিনের একটি প্রচেষ্টা আটকে দিয়েছিলেন বিপক্ষ গোলকিপার।

Advertisement

৮০ মিনিটে আসে চতুর্থ গোল। এ বার মুহাম্মদ আশিক বল সাজিয়ে দিয়েছিলেন ভ্যান্সপলকে। নীচু শটে গোল করেন ভ্যান্স। যোগ্য খেলোয়াড় হিসাবেই তাঁকে ম্যাচের সেরার পুরস্কার দেওয়া হয়। ম্যাচের শেষ দিকে চোট পেয়েছিলেন। তবে তা গুরুতর কিছু নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement