CFL 2024

কলকাতা লিগে অপ্রতিরোধ্য ইস্টবেঙ্গল, সুপার সিক্সে কাস্টমসকে ৪ গোলে হারাল লাল-হলুদ

কলকাতা লিগের গ্রুপ পর্বের পরে সুপার সিক্সেও দাপট অব্যাহত ইস্টবেঙ্গলের। সুপার সিক্সের প্রথম ম্যাচে কাস্টমসকে ৪-১ গোলে হারাল লাল-হলুদ।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩৩
Share:

ইস্টবেঙ্গলের হয়ে জোড়া গোল করেছেন পিভি বিষ্ণু। ছবি: সমাজমাধ্যম।

চলতি কলকাতা লিগে এখনও পর্যন্ত একটিও ম্যাচ হারেনি ইস্টবেঙ্গল। গ্রুপ পর্বের পরে সুপার সিক্সেও দাপট অব্যাহত তাদের। সুপার সিক্সের প্রথম ম্যাচে কাস্টমসকে ৪-১ গোলে হারাল লাল-হলুদ। তাদের হয়ে জোড়া গোল করলেন পিভি বিষ্ণু। একটি করে গোল করেন শ্যামল বেসরা ও আদিল। কাস্টমসের হয়ে একমাত্র গোল রবি হাঁসদার।

Advertisement

ঘরের মাঠে শুরুটা ভাল হয়নি ইস্টবেঙ্গলের। প্রথম গোল করে কাস্টমস। ২৭ মিনিটের মাথায় রবি দলকে এগিয়ে দেন। তাতে অবশ্য চাপে পড়েনি ইস্টবেঙ্গল। একের পর এক আক্রমণ করতে থাকে তারা। প্রথমার্ধের একেবারে শেষ দিকে সমতা ফেরান শ্যামল। তার দু’মিনিট পরেই দলকে এগিয়ে দেন বিষ্ণু। দু’টি গোলই ইস্টবেঙ্গলের দলগত আক্রমণের ফসল।

এগিয়ে থাকলেও দ্বিতীয়ার্ধে আক্রমণ কমায়নি ইস্টবেঙ্গল। তার ফল পায় তারা। ৫১ মিনিটে দলের তৃতীয় ও নিজের দ্বিতীয় গোল করেন বিষ্ণু। সেখান থেকে আর ফেরার সুযোগ ছিল না কাস্টমসের। ৭৪ মিনিটে দলের চার নম্বর গোল করেন আদিল। আরও কয়েকটি গোলের সুযোগ নষ্ট করে ইস্টবেঙ্গল। নইলে ব্যবধান বাড়াতে পারত তারা। শেষ পর্যন্ত ৪-১ গোলে জিতে মাঠ ছাড়ে ইস্টবেঙ্গল।

Advertisement

এ বারের কলকাতা লিগে গ্রুপ পর্বে ১২টির মধ্যে ১১টি ম্যাচ জিতেছে ইস্টবেঙ্গল। ড্র করেছে একটি। ৩৪ পয়েন্ট নিয়ে গ্রুপ শীর্ষে থেকে সুপার সিক্সে উঠেছে লাল-হলুদ। সেখানেও জয় দিয়ে শুরু করল তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement